ঢাকা

গোপালগঞ্জে ৩ দিনব্যাপী যাত্রী ও পণ্য পরিবহন সেবা মেলা শুরু

  প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২৩ , ৬:৩২:৪৬ প্রিন্ট সংস্করণ

গোপালগঞ্জে ৩ দিনব্যাপী যাত্রী ও পণ্য পরিবহন সেবা মেলা শুরু

গোপালগঞ্জ জেলায় প্রথমবারের মতো স্থানীয় উদ্যোগে জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের আয়োজনে গোপালগঞ্জ জেলার সদর উপজেলার কুয়াডাঙ্গা বাস টার্মিনাল সংলগ্ন স্থানে তিনদিনব্যাপী গোপালগঞ্জ জেলা যাত্রী ও পণ্য পরিবহন সেবা মেলা আয়োজন করা হয়েছে। উক্ত মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলার মান্যবর জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব আল-বেলী আফিফা।

 মেলাটি ১৮, ১৯ ও ২০ ডিসেম্বর ২০২৩ তারিখ প্রতিদিন সকাল ১০.০০ ঘটিকা থেকে বিকাল ৫.০০ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হবে। মেলায় যাত্রী ও পণ্য পরিবহন সেবাখাত সংশ্লিষ্ট সকল সেবা ওয়ান-স্টপ সার্ভিসের মাধ্যমে প্রদান করার হবে।

মেলায় বিআরটিএ, গোপালগঞ্জ, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, ডাচ-বাংলা ব্যাংক, এনআরবিসি ব্যাংক, আয়কর বিভাগ, গোপালগঞ্জ পৌরসভা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, গোপালগঞ্জ অংশগ্রহণ করে। মেলায় যানবাহনের রেজিস্ট্রেশন, পারমিট ইস্যু/নবায়ন, মালিকানা বদল, ফিটনেস প্রদান, লাইসেন্স ফি গ্রহণ, ড্রাইভিং লাইসেন্স প্রদানে সহযোগিতা, নবায়ন, স্পিড গভর্নর সিল স্থাপন, হাইড্রোলিক হর্ন অপসারণ, আয়কর রিটার্ন দাখিল সম্পর্কিত পরামর্শ প্রদান, যানবাহনের অগ্রিম আয়কর প্রদানের সুবিধা, ইটিসি লেন ব্যবহারে RFID ট্যাগ স্থাপনে সহযোগিতা, স্বয়ংক্রিয় পদ্ধতিতে টোল প্রদানে সহযোগিতার জন্য ডাচ-বাংলা ব্যাংক কর্তৃক সেবা প্রদান করা হয়।

মেলায় যাত্রী ও পণ্য পরিবহনে নিয়োজিত বাস, মিনিবাস, ট্রাক ও ট্রাংকলরিতে বিভিন্ন নাশকতামূলক কর্মকাণ্ড মোকাবেলায় ও সুরক্ষা নিশ্চিতকরণে টুঙ্গিপাড়া এক্সপ্রেস, দোলা পরিবহন, রাজীব পরিবহন, ওয়েলকাম এক্সপ্রেস সহ বিভিন্ন পরিবহনে অগ্নিনির্বাপক ও মেটাল ডিটেক্টর প্রদান করা হয়। এছাড়া, পরিবহন মালিক ও শ্রমিকদের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, গোপালগঞ্জ কর্তৃক অগ্নিনির্বাপণ বিষয়ক মহড়া ও প্রশিক্ষণ প্রদান করা হয়। একইসঙ্গে, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের উদ্যোগে চালক, সুপারভাইজার ও পণ্য পরিবহন খাত সংশ্লিষ্ট সকলকে বিনামূল্যে চক্ষু পরীক্ষা ও সেবা প্রদান করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by