ময়মনসিংহ

গৌরীপুরে কৃষক সমিতির সমাবেশ অনুষ্ঠিত

  প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২৩ , ৪:৫৪:০৭ প্রিন্ট সংস্করণ

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি  :

ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলায়
‘কৃষি বাঁচাও, কৃষক বাঁচাও, দেশ বাঁচাও’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে কৃষক সমিতির সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। (১১ জানুয়ারি) বুধবার দুপুরে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে সমাবেশ থেকে একটি মিছিল বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন এর কাছে ১২ দফা দাবী সম্বলিত স্মারকলিপি পেশ করা হয়।
স্মারকলিপিতে সরকার নির্ধারিত দামে সার বিক্রয়, মণ প্রতি ধানের দাম ১৫শ টাকা করা, ধানের ঢল্তাপ্রথা বাতিল, কোল্ডস্টোরেজ স্থাপন, শস্য বীমা চালু, নিরবি”চ্ছিন্ন বিদ্যুৎ এর দাবী, নিঃশর্ত পেনশনসহ ১২ দফা দাবী উত্থাপন করা হয়েছে।
উপজেলা কৃষক সমিতির সভাপতি মজিবুর রহমান ফকির সমাবেশে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক রিয়াজুল হাসনাতের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি প্রকৌশলী নিমাই গাঙ্গুলী।
সমাবেশে আরো বক্তব্য রাখেন, সাবেক ছাত্রনেতা ও কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য মানবেন্দ্র দেব, জেলা কমিটির সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক এইচ এম নুরুজ্জামান, সম্পাদকমন্ডলীর সদস্য নাজমা আক্তার, উপজেলা কমিটির সহ-সভাপতি তোফাজ্জল হোসেন হেলিম, সহ-সভাপতি গোলাম মোহাম্মদ, উপজেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি হারুন আল বারী, সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, নান্দাইল উপজেলার কৃষক নেতা এডভোকেট সাইফুল ইসলাম, উদীচী গৌরীপুর সংসদের সভাপতি ওবায়দুর রহমান, উপজেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মমতাজ বেগম, ছাত্র ইউনিয়নের সভাপতি আলী হোসেন, কৃষক সমিতি মইলাকান্দা ইউনিয়ন কমিটির সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক ইসমাঈল হোসেন, বোকাইনগর ইউনিয়ন কমিটির সাধারণ সম্পাদক খলিল উদ্দিন খান পাঠান প্রমুখ।
বক্তারা বলেন, কৃষকদের উৎপাদিত ফসলের ন্যায্য দাম দিতে হবে ও কৃষককে বাঁচাতে হবে। আর কৃষক বাঁচলেই এদেশ হবে প্রকৃত কৃষক বান্ধব দেশ।

আরও খবর

Sponsered content

Powered by