চট্টগ্রাম

চট্টগ্রামের চাকতাইয়ের শুটকির হিমাগারে আগুন

  প্রতিনিধি ১৯ এপ্রিল ২০২৩ , ৪:৩২:১৮ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যুরো :

চট্টগ্রাম নগরীর শুটকী পল্লীখ্যাত চাকতাইয়ের একটি কোল্ড স্টোরেজে আগুন লাগার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে রাজাখালী এলাকায় জনতা কোল্ড স্টোরেজ নামে একটি ৪ তলা ভবনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এ ঘটনায় আহতরা হলেন —মো. তারেক (২৮), নুর হোসেন, মো. মান্নান (৩৪) ও রবিন (২২)। তবে তাদের নাম পাওয়া গেলেও ঠিকানা পাওয়া যায়নি।

জানা গেছে, মধ্যরাতে হঠাৎ বিকট শব্দে আশপাশের বিভিন্ন ভবন কেঁপে ওঠে। এসময় আতঙ্কিত হয়ে লোকজন বাসাবাড়ি থেকে হুড়মুড় করে বেরিয়ে আসেন। তবে পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল হালিম বিষয়টি নিশ্চিত করে বলেন, রাত ১টার দিকে আগুন ও বিস্ফোরণের খবর আসে। সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের লামার বাজার, নন্দনকানন ও আগ্রাবাদ স্টেশনে ৭টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে ভোর ৫টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। বিস্ফোরণের ধরন দেখে ধারণা করছি বিকট শব্দ হয়েছে। আর তা রাতের বেলা হওয়ায় অনেক দূরে শোনা যেতে পারে। বিস্ফোরণে চারতলা ভবনের দুই দিকের দেয়াল ও তিনটি কলাম ভেঙে গেছে। তবে ভবনটি অনেক বড় ও মজবুত হওয়ায় ধসে পড়েনি। অব্যবস্থাপনা, ত্রুটিপূর্ণ সিলিন্ডার ও গ্যাস লাইনে ত্রæটি তিনটির মধ্যে যেকোনো কারণে বিস্ফোরণ হতে পারে বলে ধারণা করছি। তবে তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে বলে দাবি এ কর্মকর্তার।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক নুরুল আলম আশেক জানিয়েছেন, রাজাখালী এলাকা থেকে আহত অবস্থায় মো. তারেক (২৮), নুর হোসেন, মো. মান্নান (৩৪) ও রবিন (২২) নামে চারজনকে হাসপাতালে আনা হয়েছে। কর্তব্যরত চিকিৎসক তাদের হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করেছেন।

 

আরও খবর

Sponsered content

Powered by