চট্টগ্রাম

চট্টগ্রামে শিবিরের ঝটিকা মিছিল

  প্রতিনিধি ১২ অক্টোবর ২০২৩ , ৫:২২:৫৫ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে শিবিরের ঝটিকা মিছিল

কোনোরূপ পূর্ব ঘোষণা ছাড়াই চট্টগ্রাম নগরীতে বিশাল এক মিছিল করেছে জামায়াত ইসলামীর ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ৮টার দিকে নগরীর নিউ মার্কেট এলাকায় সংগঠনটির নেতাকর্মীরা জড়ো হয়ে মিছিল করেছে। পরে মিছিলটি তিনপুলের মাথায় গিয়ে শেষ হয়।

জানা গেছে, আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা এবং নিরাপদ ক্যাম্পাসসহ ৭ দফা দাবিতে তারা এই মিছিল করেন।

এদিকে, অনুমতি ছাড়াই এমন ঝটিকা মিছিল করায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা। এ ঘটনায় সড়কে যানচলাচলে প্রতিবন্ধকতা ও নাশকতার পরিকল্পনার অভিযোগে কোতোয়ালি থানায় মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

মিছিলের বিষয়ে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, জামায়াত-শিবিরের নেতাকর্মীরা কোনো ধরনের অনুমতি না নিয়ে হঠাৎ জড়ো হয়ে ঝটিকা মিছিল করে। মিছিলটি পাঁচ মিনিটের মতো স্থায়িত্ব ছিল। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। তবে তারা বড় নাশকতার পরিকল্পনায় জড়ো হয়েছিল। কিন্তু পুলিশি তৎপরতায় তা সম্ভব হয়নি।

মিছিল থেকে নেতৃবৃন্দ জামায়াত আমির ডা. শফিকুর রহমান ও বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ কারারুদ্ধ রাজনৈতিক নেতা, আলেম-ওলামাদের নিঃশর্ত মুক্তি, শিবিরের কেন্দ্রীয় কার্যালয়সহ সব অফিস খুলে দেওয়া, ক্যাম্পাসে ছাত্রলীগের অপরাধমূলক কার্যক্রম বন্ধসহ বিভিন্ন দাবি তুলে ধরেন।

আরও খবর

Sponsered content

Powered by