চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীতে বিএনপি’র পিকেটিং ঝটিকা মিছিল

  প্রতিনিধি ৮ নভেম্বর ২০২৩ , ৪:৫৫:০৫ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম নগরীতে বিএনপি’র পিকেটিং ঝটিকা মিছিল

দেশব্যাপী চলমান অবরোধের তৃতীয় দফা কর্মসূচী বুধবার (৮ নভেম্বর) শুরু হয়েছে। ৪৮ ঘন্টার টানা এ অবরোধে আগের মতোই নগরীতে বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা ঝটিকা মিছিলেই সীমাবদ্ধ রয়েছে। অপরদিকে নগরীর মোড়ে মোড়ে অবস্থান নিয়ে শান্তি সমাবেশ করেছে আওয়ামী লীগ। অবরোধের প্রথম দিনে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্পটে করেছে ঝটিকা মিছিল ও পিকেটিং করেছে।

দিনের শুরুতে নগরীর খুলশী এলাকায় চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক এস কে খোদা তোতনের নেতৃত্বে মিছিল বের করা হয়। এছাড়া আগ্রাবাদ এক্সেস রোড এলাকায় মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক নাজিমুর রহমানের নেতৃত্বে মিছিল ও পিকেটিং করা হয়, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক মোশাররফ হোসাইনের নেতৃত্বে চাঁন্দগাও বাহির সিগনাল এলাকায় মিছিল, জিইসি মোড় থেকে নাসিরাবাদ দৈনিক পূর্বকোনের সামনে পর্যন্ত মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শফিকুর রহমান স্বপন ও মোঃ শাহ আলমের নেতৃত্বে মিছিল, আগ্রাবাদ চৌমুহনী এলাকায় বিএনপি নেতা ইকবাল হোসেনের নেতৃত্বে ডবলমুরিং থানা বিএনপি ও অঙ্গ সংগঠন মিছিল, হাজী নবাব খানের নেতৃত্বে তুলাতলী বিশ্বরোড এলাকায় দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের মিছিল, পাহাড়তলী পুলিশ বিট রেলগেইট এলাকায় চট্টগ্রাম মহানগর ছাত্রদলের আহবায়ক মো. সাইফুল আলম ও মহানগর যুবদলের সহ সভাপতি ফজলুল হক সুমনের নেতৃত্বে যুবদল ছাত্রদলের রেললাইনে মিছিল ও টায়ার জ¦ালিয়ে পিকেটিং, সিনেমা প্যালেস মোড়ে নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মুর্তজা খানের নেতৃত্বে কোতোয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের পিকেটিং ও মিছিল হয়।

তাছাড়া খুলশী আমবাগান সড়কে খুলশী থানা যুবদলের আহবায়ক হেলাল হোসেন, ডবলমুরিং চৌমুহনী হালিশহর সড়কে ডবলমুরিং থানা যুবদলের আহবায়ক বজল আহমেদ, সিটি গেইট এলাকায় আকবরশাহ থানা যুবদলের বিক্ষোভ মিছিল, বায়েজি ২ নং জালালাবাদ সড়কে মহানগর যুবদলের প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, বাকলিয়া রাহাত্তার পুল এলাকায় থানা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল, মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা রাজিব উদ্দিন আকন্দের নেতৃত্বে আকবর শাহ চক্ষু হাসপাতাল এলাকায়, চান্দগাঁও থানা যুবদল পুরাতন সড়ক ও ৪ নং চান্দগাঁও ওয়ার্ড যুবদল আরাকান সড়কে মিছিল ও সমাবেশ করেছে।

এদিকে বিএনপি’র এ বিক্ষিপ্ত ঝটিকা মিছিল নগরীর জীবনযাত্রায় কোনো বিরূপ প্রভাব বিস্তার করতে পারেনি। গণপরিবহনসহ ব্যক্তিগত সকল প্রকার গাড়ী চলেছে সড়কে। তবে নগর থেকে দূরপাল্লার কোনো গাড়ী ছেড়ে যায়নি। অপরদিকে নগরীর মোড়ে মোড়ে শান্তি সমাবেশ অব্যাহত রেখেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

আরও খবর

Sponsered content

Powered by