চট্টগ্রাম

চন্দনাইশে টপ সয়েল কাটায় এক লাখ টাকা জরিমানা

  প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:০৪:১০ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে টপ সয়েল কাটায় এক লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের চন্দনাইশে ফসলি জমির টপ সয়েল (ভূমির উপরিস্তর মাটি) কাটার অপরাধে মো. আজিজ মিয়া (৪৫) নামের এক ব্যক্তির কাছ থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এসময় ফসলি জমির টপ সয়েল কাটার কাজে ব্যবহৃত একটি স্কেভেটর ও মাটি পরিবহন কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়।চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা পরিচালিত ভ্রাম্যমাণ আদালত রবিবার (২৫ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে চারটা থেকে সন্ধ্যা সোয়া ছয়টা পর্যন্ত চন্দনাইশ উপজেলার হাসিমপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে দোহাজারী ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাজী মো. এনামুল হক, চন্দনাইশ থানা পুলিশের একটি দল এবং উপজেলা ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা সহযোগিতা করেন।

চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা জানান, “স্থানীয়ভাবে অভিযোগ পেয়ে উপজেলার হাসিমপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মো. আজিজ মিয়া নামে এক ব্যক্তিকে কৃষি জমির মাটি কেটে অন্যত্র পরিবহনের সময় হাতে-নাতে আটক করা হয়।

এসময় উক্ত ব্যক্তির তত্ত্বাবধানে পরিচালিত অবৈধভাবে মাটি কাটার কাজে ব্যবহৃত একটি স্কেভেটর ও মাটি পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক জব্দ করা হয়। ফসলি জমির (টপ সয়েল) মাটি কেটে বিক্রি করার অপরাধে মো. আজিজ মিয়াকে ‘বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন’ এর সংশ্লিষ্ট ধারায় এক লাখ টাকা জরিমানা

আরও খবর

Sponsered content

Powered by