চট্টগ্রাম

চবিতে নজরুলের ধূমকেতু পত্রিকার শতবর্ষ নিয়ে সেমিনার

  চবি প্রতিনিধি: ৪ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৩৪:৩৫ প্রিন্ট সংস্করণ

চবিতে নজরুলের ধূমকেতু পত্রিকার শতবর্ষ নিয়ে সেমিনার

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও ‘ধূমকেতু’ পত্রিকার শতবর্ষ উপলক্ষ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশসান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে “ধূমকেতু পত্রিকার শতবর্ষ: ফিরে দেখা” শীর্ষক সেমিনারটি আয়োজন করে নজরুল গবেষণা কেন্দ্র চবি।

নজরুল গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ার সাঈদের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি উপাচার্য অধ্যাপক ড.শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড.মোহাম্মদ মাহবুবুল হক। সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আনোয়ারুল ইসলাম। আলোচক হিসবে ছিলেন চবি বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ ও দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক ছড়াকার রাশেদ রউফ।

এতে বক্তারা বলেন, নজরুলের চেতনা,কাজ নিয়ে আরও গবেষণা করতে হবে। নজরুলকে যতোই চর্চা করা হবে ততোই নতুন করে জানা যাবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগ, ইতিহাস বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের এ ব্যাপারে এগিয়ে আসা উচিত। এসব বিভাগে আমাদের অনেক জ্ঞানী গুণী শিক্ষক আছেন। তারা তাদের শিক্ষার্থীদের নির্দেশনা দিবেন।

আরও খবর

Sponsered content

Powered by