চট্টগ্রাম

চমেক হাসপাতালে দুদকের অভিযান

  প্রতিনিধি ১১ জানুয়ারি ২০২৪ , ৫:১১:০২ প্রিন্ট সংস্করণ

চমেক হাসপাতালে দুদকের অভিযান

ওষুধ পাচার, যথাযথ চিকিৎসা সেবা না দেয়া, দুর্নীতি, অনিয়ম খতিয়ে দেখতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে অভিযানে দুদক সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক এনামুল হকের নেতৃত্বে ৪ সদস্যের টিম এ অভিযান পরিচালনা করেন।

দুদকের হট লাইন ১০৬ নম্বরে অভিযোগের প্রেক্ষিতে দুদকের ছদ্মবেশে চালানো অভিযানে ধরা পড়ে নানা অসঙ্গতি। হাসপাতালের ইমারজেন্সি কেয়ার ইউনিটে অভিযানে দেখা যায়, রোগীকে ওষুধ দিলেও তা লেখা রয়েছে নার্সের কাছে থাকা রেজিস্ট্রার বইতে। এমনকি শয্যায় রোগী না থাকা স্বত্তেও রোগীর নাম দেখিয়ে ওষুধ সরিয়ে নেওয়ার প্রমাণ মিলেছে। অভিযানের সময় সঙ্গে ছিলেন হাসপাতালের সিনিয়র স্টোর অফিসার ডাঃ মোহাম্মদ হুমায়ুন কবির।

অভিযান শেষে দুদক কর্মকর্তা এনামুল হক সাংবাদিকদের বলেন, আমরা হট লাইনে অভিযোগ পাওয়ার পর হাসপাতালে ছদ্মবেশে অভিযান চালাই। এতে ওষুধ নিয়ে নয় ছয়ের প্রমাণ পাওয়া গেছে। এসব ওষধুদের অনিয়মের সঙ্গে জড়িত নার্সরাই। আমাদের অভিযানের সময় হাসপাতালে একজন ঊর্ধ্বতন কর্মকর্তাও সঙ্গে ছিলেন। তিনি দেখেছেন ওষুধ নিয়ে অনিয়ম হচ্ছে হাসপাতালে। আমরা বিষয়টি হাসপাতালের পরিচালককে অভিহিত করেছি। তিনি ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

চমেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান সাংবাদিকদের বলেন, দুদকের অভিযানে যে অনিয়ম পাওয়া গেছে তা নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে। আমরা কোনো অনিয়মকে প্রশ্রয় দেই না। আমরা সকল অনিয়মের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি, ভবিষ্যতেও নেব।

আরও খবর

Sponsered content

Powered by