বরিশাল

ছিনতাইকারীর ছুরিকাঘাতে চীনা নাগরিক খুন, আটক ১

  প্রতিনিধি ৮ অক্টোবর ২০২০ , ১১:১৯:৫৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ অনলাইন:

পিরোজপুরে লাও ফান (৫৮) নামের এক চীনা নাগরিককে ছুরিকাঘাতে খুনের ঘটনায় সিরাজ শেখ (৩০) নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার দিবাগত রাত দুইটার দিকে পিরোজপুর পৌরসভার কুমারখালী এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক সিরাজ শেখ পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়নের গুয়াবাড়িয়া গ্রামের বাসিন্দা।

গতকাল বুধবার সন্ধ্যায় পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা গ্রামে নির্মাণাধীন বেকুটিয়া সেতু এলাকায় লাও ফান ছুরিকাঘাতে জখম হন। এরপর পিরোজপুর সদর হাসপাতালে নেওয়ার পর লাও ফান সন্ধ্যা সোয়া সাতটার দিকে মারা যান।

নিহত লাওফান পিরোজপুরের কচা নদীর ওপর নির্মাণাধীন অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ১৭ ব্যুরো গ্রুপ লিমিটেডের সাব-কনট্রাক্টর ও টেকনিশিয়ান ছিলেন।

পুলিশ, হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাজাপুর-নৈকাঠি-বেকুটিয়া-পিরোজপুর জেলা মহাসড়কের কচা নদীর ওপর চীন সরকারের আর্থিক অনুদানে অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর নির্মাণকাজ চলছে। পিরোজপুর সদর উপজেলার কুমিরমারা গ্রামে চীনা শ্রমিকদের জন্য তৈরি ব্যারাকে লাও ফান থাকতেন। গতকাল সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে লাও ফান ব্যারাক থেকে বাইসাইকেলে শ্রমিকদের মাসিক বেতনের টাকা নিয়ে নির্মাণাধীন সেতুর দিকে যাচ্ছিলেন। এ সময় অজ্ঞাত এক দুর্বৃত্ত লাও ফানের বুকের ডান দিকের পাঁজরে ছুরিকাঘাত করে টাকা ছিনিয়ে নেয়।

এ সময় লাও ফানের চিৎকার শুনে স্থানীয়রা তাকে উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেওয়ার কিছুক্ষণ পর তিনি মারা যান। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে স্থানীয় থানায় নিয়ে যায়।

পিরোজপুর সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) মো. নিজাম উদ্দিন লেন, লাও ফানের বুকের ডান দিকের পাঁজরে ধারালো অস্ত্রের জখম রয়েছে। হাসপাতালে নিয়ে আসার কিছুক্ষণ পর তার মৃত্যু হয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হতে পারে।

চীনা শ্রমিকদের দোভাষী মোস্তাফিজুর রহমান বলেন, প্রতি মাসের ৭ তারিখ শ্রমিকদের বেতন দেওয়া হয়। বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে লাও ফান বাসা থেকে শ্রমিকদের বেতনের টাকা নিয়ে যাচ্ছিলেন। তার সঙ্গে দুই থেকে আড়াই লাখ টাকা ছিল। এ সময় তাকে ছুরিকাঘাত করে টাকা ছিনতাই করে এক দুর্বৃত্ত। সন্দেহ করা হচ্ছে স্থানীয় কোন জানাশোনা ব্যক্তি এ ঘটনায় জড়িত।

পিরোজপুর সদর উপজেলার শারিকতলা ডুমুরিতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজমীর হোসেন মাঝি বলেন, সিরাজ শেখের বিরুদ্ধে মাদক ব্যবসা ও নারী নির্যাতনসহ নানা অভিযোগ রয়েছে।

পিরোজপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) দেলোয়ার হোসেন বলেন, গতকাল রাতে অভিযান চালিয়ে পিরোজপুর পৌরসভার কুমারখালী এলাকার একটি বসতবাড়ির বাগান থেকে সিরাজ শেখকে আটক করা হয়েছে। সিরাজ শেখ যে লাও ফানকে ছুরিকাঘাত করছে তা স্থানীয় এক নারী দেখেছেন।

পিরোজপুরের কচা নদীর ওপর নির্মাণাধীন অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর প্রকল্পে ৬০ জন চীনা নাগরিক কাজ করছেন বলেও জানান পিরোজপুর জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক।

আরও খবর

Sponsered content

Powered by