ঢাকা

জাতীয় শোক দিবস উপলক্ষে কোটালীপাড়ায় খাদ্যসামগ্রী ও শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ করেছে বসুন্ধরা গ্রুপ

  প্রতিনিধি ৮ আগস্ট ২০২১ , ৭:১৮:২৪ প্রিন্ট সংস্করণ

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধিঃ
জাতীয় শোক দিবস উপলক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ৬ হাজার অসহায় ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী এবং ১ হাজার শিক্ষার্থীর মাঝে শিক্ষা সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে।
রোববার সকাল থেকে শহীদ মিনার চত্বরে জড়ো হতে শুরু করেন উপকারভোগী ব্যক্তিরা। পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে তাঁরা শিল্পকলা একাডেমির মাঠের সামনে অবস্থান করে। বেলা পৌনে ১১টায় মঞ্চে ওঠেন নেতৃবৃন্দ। শোকের মাসে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শ্রী বিমল কৃষ্ণ বিশ্বাস, সাবেক উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান হাওলাদার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুশলা ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম বাদল, ছাত্রলীগের কেন্দ্রীয় পরিষদের যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন সহ অন্যান্য নেতৃবৃন্দ।
বক্তব্যে শেখ সালেহ জামান সেলিম বলেন, ঘাতকেরা বঙ্গবন্ধুর পরিবারকে স্বপরিবারে নিশ্চিহ্ন করে দিতে চেয়েছিলো। শিশু শেখ রাসেলকে পর্যন্ত ছাড় দেওয়া হয়নি। কিন্তু চাইলেই বঙ্গবন্ধু পরিবারকে মুছে ফেলা যায়না। শেখ রাসেল ক্রীড়াচক্র লিমিটেড শিশু শেখ রাসেলকে দেশে—বিদেশে তুলে ধরার অনন্য প্রয়াস।
পৌর মেয়র হাজী মো. কামাল হোসেন শেখ বলেন, শেখ রাসেলের স্মৃতি ধরে রাখতে বসুন্ধরা গ্রুপ যে দায়িত্ব নিয়েছে, তা কোটালীপাড়ার মানুষ শ্রদ্ধাভরে স্মরণ করবে। বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে আমাদের নেত্রী শেখ হাসিনা পছন্দ করেন। নেত্রী যাঁকে পছন্দ করেন, আমরাও তাঁকে ইজ্জত করি।
শেখ আয়নাল হোসেন বলেন, বেগম মুজিব একজন মহিয়সী নারী। তিনি পাশে না থাকলে বঙ্গবন্ধু কখনোই জাতির পিতা হতে পারতেন না। এর আগে সকাল সোয়া ১০টায় কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে দোয়া ও বিশেষ প্রার্থনার আয়োজন করে উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
এ সময় উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে নেতৃবৃন্দ বেগম ফলিাতুন্নেছা মুজিব সহ বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনায়, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করেন।

আরও খবর

Sponsered content

Powered by