ময়মনসিংহ

জামালপুর-১ আসনে জনপ্রিয়তায় এগিয়ে নূর মোহাম্মদ

  প্রতিনিধি ১১ নভেম্বর ২০২৩ , ৫:০১:২৯ প্রিন্ট সংস্করণ

জামালপুর-১ আসনে জনপ্রিয়তায় এগিয়ে নূর মোহাম্মদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জামালপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ নূর মোহাম্মদ জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন। তিনি তার নির্বাচনী এলাকায় বিরতিহীনভাবে গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। প্রত্যন্ত অঞ্চলের মানুষের দোড়গড়ায় পৌছে দিচ্ছেন শেখ হাসিনা সরকারের উন্নয়ন বার্তা।

নির্বাচনী এলাকার জনসাধারণ মানুষ আশা করছেন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নূর মোহাম্মদ দলীয় মনোনয়ন পাবেন এবং বিপুল ভোটে নির্বাচিত হবেন। দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ এই দুইটি উপজেলা নিয়ে গঠিত জামালপুর-১ আসন। বর্তমানে সংসদ সদস্য রয়েছেন সাবেক মন্ত্রী ও পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব আবুল কালাম আজাদ এমপি। তবে আলহাজ্ব আবুল কালাম আজাদ এমপি বয়োজ্যেষ্ঠ হওয়ায় ও এলাকার কাঙ্খিত উন্নয়ন না হওয়ায় তাকে পুনরায় দলীয় মনোনয়ন না দেওয়ার দাবি করে যাচ্ছে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

জানা যায়,একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদ এমপি ও বিশিষ্ট সমাজসেবক নূর মোহাম্মদ কে যৌথভাবে আ.লীগের মনোনয়ন দেওয়া হয়। তবে শেষ পর্যন্ত বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব আবুল কালাম আজাদকে এককভাবে মনোনয়ন দেয়া হয় সেসময় নূর মোহাম্মদ আলহাজ্ব আবু কালাম আজাদের পক্ষে থেকে নির্বাচন করে নৌকাকে বিপুল ভোটে জয়যুক্ত করেন। সমাজসেবক নূর মোহাম্মদ ৩৫ বছর অধিক সময় ধরে তৃণমূল আওয়ামী লীগের সাথে প্রতক্ষ ও পরোক্ষ ভাবে জড়িয়ে রাজনীতি করে যাচ্ছেন।

এই দীর্ঘ সময় রাজনীতিতে কোনপ্রকার অনিয়ম দুর্নীতি অর্থের বিনিময়ে পক্ষপাতিত্ব করে নাই। একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবে সর্ব মহলেই তার সুনাম খ্যাতি রয়েছে। গড়ে তুলেছেন বিশাল কর্মী বাহিনী। নূর মোহাম্মদের অনুপস্থিতেও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা জন্য তাঁর সমর্থনে দেওয়ানগঞ্জ–বকশীগঞ্জ উপজেলায় বিশাল বিশাল মিছিল ও আলোচনা সভা করে যাচ্ছে আওয়ামী লীগসহ সর্বস্তরের মানুষ। তৃণমূল থেকে শুরু করে সর্বস্তরের নেতাকর্মীরা মনে করেন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হিসেবে নূর মোহাম্মদকে বেছে নিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সমাজসেবক নূর মোহাম্মদ ২০০৩ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি দায়িত্ব পালন করেছেন দায়িত্ব পালন কালে দুই উপজেলাতে বিশাল কর্মী বাহিনী গড়ে তুলেছেন । বর্তমান তিনি জামালপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ হিসাবে দ্বায়িত্ব পালন করে যাচ্ছেন।

নিজেস্ব অর্থায়নে বিভিন্ন ভাবে সাহায্য সহযোগীতা করে যাচ্ছেন তাঁর মধ্যে ২০০৩ সালে বকশীগঞ্জ উপজেলায় দুইশ টি মসজিদে মাইক বিতরণ,২০০৪ সালে এক হাজার নলকূপ বিতরণ,২০০৫ সালে ১ হাজার বান ডেউটিন বিতরণ,২০০৫-২০০৬ সালে ১০ লক্ষ দিক গাছের চারা বিতরণ,বিভিন্ন উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণ,২০১৭ সালে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকের মাঝে ২৫০০ মন ধানের বীজ বিতরণ,বন্যা দুর্গত পরিবারের মাঝে আর্থিক সাহায্য চলমান,দুস্থ মানুষের বিনামূলক চিকিৎসা সেবা চলমান,গরিব অসহায় ছেলেদের আর্থিক সাহায্য চলমান, শিক্ষার্থীর উচ্চ শিক্ষার খরচ বহন করা চলমান,প্রাকৃতিক দুর্যোগ ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঘর নির্মাণ,১০০০ শিক্ষার্থীর জন্য উপবৃদ্ধি চালু করা,৫০০০ ক্ষুদ্র ব্যাবসায়ীদের আর্থিক অনুদান,২০০০ বয়স্ক ব্যক্তিকে ভাতা প্রদান। করোনার সময় ৭৫ লাখ টাকার চাল ডাল,আলু বিতরণ, মেডিকেল কলেজ পড়ুয়া এক ছাত্রকে এককালীন ৭ লাখ টাকা প্রদান।

এছাড়াও তিনি নিয়মিত গরিব অসহায় মানুষ সাহায্য সহযোগিতা করা যাচ্ছেন।

আরও খবর

Sponsered content

Powered by