দেশজুড়ে

ঝালকাঠিতে ৫০০ পরিবারের মধ্যে  ব্যতিক্রমধর্মী মানবসেবা

  প্রতিনিধি ১৯ মে ২০২০ , ৭:২৫:০২ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠিতে স্বপ্ন পূরণ সমাজ কল্যাণ সংস্থার ব্যতিক্রমধর্মী মানব সেবা করে যাচ্ছে। সারা বিশ্ব করোনা ভাইরাসে বিপর্যস্ত, স্থবির হয়ে পড়ছে। সমস্ত বিশ্বের সকল ব্যস্ত জনপদসহ বাংলাদেশের জেলায় জেলায় চলছে অঘোষিত লকডাউন। কর্মহীন হয়ে পড়ে হাজার হাজার সাধারণ মানুষ।

করোনা ভাইরাস, (কোভিট১৯)এর ভয়াবহতা সম্পর্কে গত ২০ মার্চ হতে ঝালকাঠির সেচ্ছাসেবী সংগঠন “স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা sss” সাধারণ জনগনের মাঝে মাক্স ও জনসচেতনতা মূলক হ্যান্ডবিল এবং মসজিদের ওযু খানায় হাত ধোয়ার জন্য প্রত্যেক মসজিদে ৮-১০টি করে সাবান বেধে দেয়া থেকে করোনা প্রতিরোধ ও প্রতিকারের সচেতনতা সৃষ্টির লক্ষ্য ভিবিন্ন কর্মসূচি পালন করে। অতঃপর লকডাউনে কর্মহীন হয়ে পড়া মধ্যভিত্ত পরিবারের জন্য খাদ্য সহায়তা দেবার জন্য স্বপ্নপূরণ সমাজকল্যাণ সংস্থা’ ৫টাকার কেনাকাটা নামের একটি ব্যাতিক্রম ধর্মী আয়োজন।

এই কর্মসূচি তে প্রথমে মাত্র ৫টাকায় মধ্যভবিত্ত পরিবারের লোকের চাল,ডাল,তেল,আলু,সাবান সহ মোট ৮টি পন্য,পরে রমজান মাসে ইফতারের জন্য ছোলা, মুড়ি, চিনি, চিড়া, খেজুর, যোগ করা হয়। সামনে ঈদ তাই গত ৩দিন ধরে” ৫টাকার কেনাকাটা য়”সরবারহ করা হচ্ছে। ঈদের খাদ্য সামগ্রী, আজ সংগঠনের নিজস্ব কার্যালয়ে ঈদ খাদ্য সামগ্রী বিতরণ কালে সংগঠন এর সভাপতি এইচ এম রিয়াজ খান জানান, সংগঠন এর উপদেস্টা, শুভাকাঙ্ক্ষী,আত্মিয় স্বজনদের নিকট হতে অর্থ সংগ্রহ করে এবং সংগঠন এর নিজস্ব তহবিহলের সমস্ত টাকা দিয়ে ১লা এপ্রিল থেকে আজ পর্জন ৪৯দিনে প্রায় ৪০৮টি পরিবারের মধ্যে মাত্র ৫টাকার বিনিময়ে অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছি।

সংগঠন এর উপদেস্টা মন্ডলি বিশেষ করে সুলতান হোসেন খান, তালুকদার লিটন, আল আমিন বাকলাই, এ্যাডঃ নাসির উদ্দিন কবীরসহ স্বাস্থ্য কর্মকর্তা আবু সোহেল, শরিয়ত পুরের এডিশনাল এস,পি তানবীর শাওন সহ যারা ৫টাকার কেনাকাটায় সহায়তা করেছে তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন উক্ত সংগঠনের সাধারন সম্পাদক সুমন সমাদ্দার সহ সকল সদস্যগন। সংগঠন এর সদস্য জামাল, রানা, নজরুল ইসলাম, নুরুল ইসলাম, সিরাজুল, আল আমিন সহ কন্ঠ শিল্পী শান্তা ইসলাম বলেন আমাদের সভাপতি রিয়াজ খান যেভাবে শ্রম দিয়ে যাচ্ছেন তাতে আমরা শীগ্রই ৫০০পরিবারের মধ্যে খাদ্য সহায়তা দিতে পারব। তারা বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

আরও খবর

Sponsered content

Powered by