খুলনা

টাকা কামিয়ে ভারতে না পাঠিয়ে নিজ দেশে প্রতিষ্ঠিত হন: স্বপন ভট্টাচার্য

  প্রতিনিধি ১৯ মার্চ ২০২১ , ৭:২৫:২৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নিজের দেশে অধিকার প্রতিষ্ঠা করতে হিন্দু সম্প্রদায়কে রাজনীতিতে আরও বেশি সক্রিয় হওয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।

তিনি বলেন, শুধু আয় উপার্জন করে টাকা কামালাম আর ভারতে পাঠিয়ে জমি, জায়গা, গাড়ি-বাড়ি করলাম। এসব চিন্তা বাদ দেন। এ টাকায় ওপারে সুখ আসবে না সন্তানেরাও মানুষ হবে না। আমি খবর নিয়ে দেখেছি ওপারে যারা আছেন তাদের অনেকে অশান্তিতে আছে। দেশের ৪০ শতাংশ হিন্দু সম্প্রদায়ের মানুষ। কিন্তু সে হিসেবে যে পরিমাণ হিন্দু মানুষ বাংলাদেশে থাকার কথা তা নেই। ভারতে পাড়ি না জমিয়ে নিজের দেশে থেকে প্রতিষ্ঠিত হওয়ার চেষ্টা করুন।

এসময় প্রতিমন্ত্রী আরও বলেন, দেশে স্বাধীনতাবিরোধী কিছু মানুষ সরকারকে বিব্রতকর অবস্থার মধ্যে ফেলতে সাম্প্রদায়িক দাঙ্গা, অশান্তি সৃষ্টি করে থাকে। এ থেকে আপনাদের সতর্ক থাকতে হবে। মাঝে মধ্যে কিছু ঘটনা ঘটলেও সরকার অপরাধীদের বিরুদ্ধে সর্বোচ্চ কঠোর ব্যবস্থা গ্রহণ করছে।

শুক্রবার (১৯ মার্চ) দুপুরে যশোরের শার্শা উপজেলার বেনাপোল হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রম চত্বরে মন্দিরের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী একথা বলেন।

এ সময় তাপস কুমার বিশ্বাসের সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর-১ শার্শা আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ যশোর জেলা শাখার সভাপতি অসিম কুণ্ডু প্রমুখ।

জানা যায়, হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমটি দেশ,বিদেশি মানুষের কাছে অত্যন্ত পরিচিতি বহন করে। হরিদাস ঠাকুরের পাটবাড়ি আশ্রমের মধ্যে রয়েছে সাড়ে ৫শ’ বছরের পুরনো সিদ্ধ তমাল বৃক্ষ ও সিদ্ধ মাধবীলতা। এই বৃক্ষ তলে হরিদাস ঠাকুর ধ্যানে মগ্ন থাকতেন। এছাড়া এই আশ্রমে নির্মিত নিতাই গৌর মন্দির, জগন্নাথ মন্দির, হরিদাস ঠাকুরের মন্দির, ত্রি গবরধন মন্দির ও ঠাকুর রহিদাসের স্মৃতি লিলা বিগ্র দর্শন মিউজিয়াম রয়েছে। যা পর্যটকদের সহজে মুখরিত করবে। পর্যটকদের আরো সুবিধা বাড়াতে বর্তমানে মন্দিরটি আধুনিকায়নের জন্য উন্নয়নমূলক বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by