শিক্ষা

ঢাবির ‘খ’ ইউনিটে পাসের হার ১৭%, প্রথম মাদ্রাসার ছাত্র

  প্রতিনিধি ২ নভেম্বর ২০২১ , ৪:৫৬:৪৫ প্রিন্ট সংস্করণ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অধীন ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে দুপুর ১২টা ৩০ মিনিটে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করা হয়।

এ সময় জানানো হয়, পরীক্ষায় ৪১ হাজার ৫২৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৭ হাজার ১২ জন। পাসের হার ১৬ দশমিক ৮৯ শতাংশ।

ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি ওয়েবসাইট www.admission.eis.du.ac.bd থেকে কিংবা যেকোনো মোবাইল ফোন থেকে DU<>Kha<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফলাফল জানতে পারবেন।

‘খ’ ইউনিটের ফলাফলে প্রথম হয়েছেন দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থী মোহাম্মদ জাকারিয়া। তাঁর প্রাপ্ত নম্বর ৮০ দশমিক ৫। দাখিল ও আলিমের রেজাল্টসহ মোট প্রাপ্ত নম্বর ১০০ দশমিক ৫। দ্বিতীয় হয়েছেন চাঁদপুর গভর্নমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী সামিয়া আক্তার। তাঁর প্রাপ্ত নম্বর ৭৫ দশমিক ৫। এসএসসি ও এইচএসসিসহ মোট প্রাপ্ত নম্বর ৯৫ দশমিক ৫। তৃতীয় হয়েছেন নটরডেম কলেজের শিক্ষার্থী মোহাম্মদ খালিদ খান। তাঁর প্রাপ্ত নাম্বার ৭৪ দশমিক ৭৫। এইচএসসি ও এসএসসিসহ মোট প্রাপ্ত নম্বর ৯৪ দশমিক ৭৫।

ফল প্রকাশ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান জানান, ৮ নভেম্বর বিকেল ৩টা থেকে আগামী ১৫ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রমে পূরণ করতে পারবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ৩ থেকে ৯ নভেম্বর তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথ পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

এ ছাড়া, ফলাফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ৩ থেকে ৯ নভেম্বর পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

আরও খবর

Sponsered content

Powered by