চট্টগ্রাম

তরুণ উদ্যোক্তা নুর মোহাম্মদ শাহেদের ৬৪০ টাকায় মাংস বিক্রি

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২৪ , ৮:০৯:৫৩ প্রিন্ট সংস্করণ

তরুণ উদ্যোক্তা নুর মোহাম্মদ শাহেদের ৬৪০ টাকায় মাংস বিক্রি

নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম যখন জ্যামিতিক হারে বাড়ছে তখন চট্টগ্রামরে গরুর মাংসের দাম যেন আকাশছোঁয়া। সেই কথা মাথায় রেখে এবং মাহে রমজান মাস উপলক্ষ্যে তরুণ উদ্যোক্তা দুরন্ত বাজার সুপার শপের ব্যবস্থাপনা পরিচালক নুর মোহাম্মদ শাহেদ মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত এবং সকল পেশাজীবী মানুষকে সবচেয়ে কমদামে মাত্র ৬৪০ টাকায় মাংস বিক্রয় করছেন।

রমজান মাসে প্রথম দুই শুক্রবার ও পরের দুই শনিবার এবং মাঝে একদিন মঙ্গলবার অর্থাৎ ৫ দিন প্রায় ৪০টি গরু ও ১০টি মহিষ চট্টগ্রামের প্রায় ৫ হাজার পরিবারের মধ্যে মাংস বিক্রি করার উদ্যোগ নিয়েছেন। শনিবার ৬ এপ্রিল সকালে নগরীর হালিশহর পোর্টকানেকটিং রোড এলাকার সুপার শপে ক্রেতাদের সামনে গরু জবাই করে জনপ্রতি সর্বোচ্চ ৩কেজি করে গরুর মাংস বিক্রি করা হয়।

ক্রয়ক্ষমতার মধ্যে থাকায় এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন মাংস কিনতে আসা নারী পুরুষরা। বাজারে সিন্ডিকেটের কারণে মানুষ জিম্মি হয়ে আছে। মানুষ যাতে মাংস কিনতে পারেন, সেই সামাজিক দায়বদ্ধতা থেকে এই পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে বলে জানান দুরন্ত বাজারের ম্যানেজার সাঈদ সাইফুল আজম। দুরন্ত বাজারের এমডি নুর মোহাম্মদ শাহেদ বলেন, মানুষ আমার সুপারশপে এসে ভিড় করছেন আপনারা দেখতে পাচ্ছেন। যেখানে গরুর মাংস বাজারে বিক্রি করা হচ্ছে ৮৫০ থেকে ৯০০ টাকা এমনকি কোথাও হাজার টাকা সেখানে আমি বিক্রি করছি মাত্র ৬৪০ টাকা করে।

অনেকেই নানানভাবে আমার এই কার্যক্রম বন্ধ করার ষড়যন্ত্র করেছিলো। কিন্তু আমি নিয়ত করেছিলাম এই রমজান মাসে আমি সাধারণ মানুষের পাশে থাকব। মানুষের দোয়া ও ভালোবাসায় আমার প্রতিষ্ঠান সুনামের সাথে অত্র এলাকায় মানুষের নিত্য প্রয়োজনীয় পণ্য সরবরাহ করবো ইনশাল্লাহ। উল্লেখ্য, গরু ও মহিষের মাংসের সিন্ডিকেটের দেয়াল ভেঙে ৬৪০ টাকায় মাংস বিক্রি করে আলোচনায় এসেছেন তরুণ উদ্যোক্তা নুর মোহাম্মদ শাহেদ।

আরও খবর

Sponsered content

Powered by