খেলাধুলা

তামিম-রিয়াদ কামব্যাক উপভোগ করুক, চাওয়া লিটনের

  প্রতিনিধি ২০ সেপ্টেম্বর ২০২৩ , ৭:৩১:৩৫ প্রিন্ট সংস্করণ

তামিম-রিয়াদ কামব্যাক উপভোগ করুক, চাওয়া লিটনের

নিউজিল্যান্ড সিরিজ দিয়ে জাতীয় দলে ফিরেছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। সিরিজটি তার জন্য শুধু ফিটনেস চেক কিংবা রান করার নয়। নেতৃত্ব ছাড়ার, অবসর ভাঙার অস্বস্তি কাটিয়ে ওঠারও। অন্যদিকে আন্তর্জাতিক ক্যারিয়ারে ‘শেষ’ লিখে দেওয়া মাহমুদউল্লাহ রিয়াদও ফিরেছেন ব্ল্যাক ক্যাপসদের বিপক্ষে।

তামিম ও রিয়াদ তাদের কামব্যাকের এই সিরিজ উপভোগ করুক এমনটাই চাওয়া সাকিব আল হাসানের বিশ্রামে কিউইদের বিপক্ষে সিরিজে নেতৃত্বভার পাওয়া লিটন দাসের। অভিজ্ঞ এই দুই ক্রিকেটার তাদের দায়িত্ব সম্পর্কে অবগত। সেজন্য তাদের কাছে পারফরম্যান্স চেয়ে চাপ দেওয়ারও কিছু নেই বলে মন্তব্য করেছেন তিনি। 

বুধবার (২০ সেপ্টেম্বর) ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে লিটন বলেছেন, ‘দলে তাদের মতো দু’জন সিনিয়র থাকা মানে এটা সব দিক দিয়ে সহায়তা করবে। তারা বেশ কিছুদিন পরে দলে ফিরেছেন। আমি তাদের ওপর কোন চাপ দিতে চাই না। তাদের খেলাটা উপভোগ করতে দিন। কারণ কেউ একজন খেলাটা উপভোগ করলেই তার সফল হওয়ার সম্ভাবনা বেশি।’ 

রিয়াদ কিংবা সৌম্যকে দলে তাদের ভূমিকা বুঝিয়ে দেওয়ার দরকার নেই বলেও মন্তব্য করেছেন টপ অর্ডার ব্যাটার লিটন, ‘দলে ভূমিকা পরিস্থিতির ওপর নির্ভর করে। আমরা যদি দ্রুত উইকেট হারায় রিয়াদ ভাই ৩০-৩৫ ওভার ব্যাটিং করার জন্য ক্রিজে যাবেন। সৌম্য’র জন্যও বিষয়টি একই। যেখানেই ব্যাট করুক রান করতে হবে। সুতরাং এটা নিয়ে তাদের বলে দেওয়ার কিছু নেই।’ 

বিশ্বকাপে দলের ক্রিকেটারদের শারীরিক ও মানসিকভাবে ফিট রাখতে নিউজিল্যান্ড সিরিজে সাকিব, মুশফিক, তাসকিন, হাসান মাহমুদসহ নিয়মিত ক’জন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়েছে। বিশ্বকাপে জায়গা পেতে পারেন বা বেঞ্চে থাকতে পারেন এমন ক’জনকে এই সিরিজে দেখে নিতে চায় টিম ম্যানেজমেন্ট। লিটন মনে করেন, নিউজিল্যান্ড সিরিজ দলে থাকা সকলের জন্য বিশ্বকাপে জায়গা করে নেওয়ার সুযোগ। 

আরও খবর

Sponsered content

Powered by