চট্টগ্রাম

দেবিদ্বারে দোকানের তালা কেটে দুর্ধর্ষ চুরি,৩৫ লক্ষ টাকার মালামাল লুট

  প্রতিনিধি ১২ সেপ্টেম্বর ২০২৩ , ৪:৫৮:২১ প্রিন্ট সংস্করণ

দেবিদ্বারে দোকানের তালা কেটে দুর্ধর্ষ চুরি,৩৫ লক্ষ টাকার মালামাল লুট

কুমিল্লা জেলার দেবিদ্বার পৌর এলাকার বানিয়াপাড়ায় আরহাম ব্যাটারি হাউজে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। ঘটনায় ২৬৮ টি ছোট বড় ব্যাটারিসহ প্রায় ৩৫ লক্ষ টাকার মালামাল চুরি হয়েছে। এই ঘটনায় দেবিদ্বার থানার একটি টিম ঘটনাস্থল পরিদর্শন করেন।

১১ সেপ্টেম্বর দিবাগত রাত আনুমানিক ২ টার সময় বানিয়াপাড়া গাউছিয়া মাকের্টের আরহাম ব্যাটারি হাউজে এ ঘটনা ঘটে। ঘটনায় ক্ষতিগ্রস্ত আল আমিন কুমিল্লার বাঙ্গরা বাজার থানার চাপিতলার মানিক মিয়া ছেলে। সে দেবিদ্বার দীর্ঘদিন যাবত ব্যাটারির ব্যবসা করে আসছে।

দোকানের মালিক আল আমিন জানান, সকাল ৭ টার সময় পাশ্ববর্তী দোকানদার তাকে ফোন করে দোকানে চুরির ঘটনা জানায়। খবর পেয়ে এসে দেখেন দোকানের সার্টর, লোহার কেচি গেইট খোলা। দোকানে থাকা নগদ অর্থ, হ্যমকো, ভলবো কোম্পানির ২৬৮টি ব্যাটারি বিভিন্ন মালামাল সহ সবকিছু নিয়ে গেছে। তিনি জানান তার দোকানে ৩৫ লক্ষ টাকার মালামাল ছিল। 

এ বিষয়ে দেবিদ্বার পৌরসভার বাজার সাব-কমিটির সভাপতি মোশাররফ হোসেন মন্টু বলেন, চুরির ঘটনাটি আমরা সকালে জানতে পেরেছি। তবে এখানে নৈশপ্রহরীর দায়িত্ব ছিলেন হারুন, তাকে জিজ্ঞেসা করে জানতে পারি রাত ২টার সময় সে আরহাম ব্যাটারি হাউজের সামনে ৮-১০ লোক দেখে তাদের কাছে এসে কিছু বলার আগেই তাকে আটক করে। মুখে টেপ দিয়ে বেঁধে পুরানো একটি লেপ দিয়ে চেপে ধরে রাখে। গ্যাস ওয়েল্ডিং এর মাধ্যমে দোকানের তালা ও কেচি গেইট কেটে সবকিছু নিয়ে যায় চোরেরা। চুরির কয়েকঘন্টা পর নৈশপ্রহরীকে মুখ বাঁধা অবস্থায় দেবিদ্বার পৌরসভার ময়লা পরিস্কার করা এক ব্যক্তি দেখে আশেপাশের সকলকে খবর দেয়।  খবর পেয়ে আমরা ছুটে আসি ততক্ষণে দেবিদ্বার থানার পুলিশের একটি টিমও এসে হাজির হয়। 

এ বিষয়ে দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ কমল কৃষ্ণ ধর বলেন, ঘটনাটিকে অত্যান্ত গুরুত্ব সহকারে আমরা দেখছি। মামলা প্রক্রিয়াধীন। ইতিমধ্যে দায়ীত্বরত নৈশপ্রহরীকে জিজ্ঞাসাবাদ করছি। তথ্য প্রযুক্তি এবং তদন্তের মাধ্যমে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় আনার সর্বোচ্চ চেষ্টা করছি।

আরও খবর

Sponsered content

Powered by