চট্টগ্রাম

দেবীদ্বারে পাঁচ জয়িতাকে সংবর্ধনা

  প্রতিনিধি ৯ ডিসেম্বর ২০২৩ , ৫:১৫:৩৬ প্রিন্ট সংস্করণ

দেবীদ্বারে পাঁচ জয়িতাকে সংবর্ধনা

অদম্য ইচ্ছা শক্তিকে সম্বল করে চরম প্রতীক‚লতা জয় করে, তৃণমূল থেকে সবার অলক্ষ্যে সমাজে নিজের জন্য জায়গা করে নেয়া এবং নারী উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক ৫ সংগ্রামী অপ্রতিরোধ্য জয়িতা নারীরকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তর।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ হল রোমে ‘আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ’ ও  ‘বেগম রোকায়া দিবস’ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভা ও জয়িতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানার সভাপতিত্বে এবং আবেদা-মান্নান ফাউন্ডেশনের সমন্বয়ক এটিএম সাইফুল ইসলাম মাসুমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাসেম ওমানী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) রায়হানুল ইসলাম, এমপি রাজী মোহাম্মদ ফখরুলের পতœী সামান্তা সৃষ্টি রাজী, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম, জেলা পরিষদ সদস্য শিরিন সুলতানা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মো. কবির হোসেন, সাংবাদিক এবিএম আতিকুর রহমান বাশার। অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন, নিজেরা করি সংস্থার সংগঠক উজ্জল হোসেন, সুপ্রিয়া মন্ডল, জয়িতা নারী রহিমা আক্তার প্রমূখ। 

আলোচকরা নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়ার পথ ধরে নারীদের ধর্মান্ধতা, সামাজিক ও পারিবারিক রোষানল, কুসংস্কার মুক্ত থেকে অন্ধকার মুক্ত আলোর পথে বেড়িয়ে আসার আহবান জানান। 

৫ জয়িতা নারী হলেন, অর্থনৈতিক সাফল্য অর্জণকারী-পারভীন আক্তার, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জণকারী নারী- নাছিমা চৌধূরী, সফল জননী নারী- ফরিদা খানম, নির্যাতনের ভিবিষীকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা নারী- রহিমা আক্তার, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা নারী- দেবীদ্বার উপজেলা পরিষদ’র দু’বারের নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম। উক্ত অনুষ্ঠানে ওই জয়িতা নারীদের সম্মাননা ক্রেষ্ট, উত্তরীয় ও সার্টিফিকেট প্রদান করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by