বরিশাল

দৌলতখানে অগ্নিকাণ্ডে বসতঘর পুড়ে ছাই

  প্রতিনিধি ১৯ ফেব্রুয়ারি ২০২৩ , ৬:০৪:৫০ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:

ভোলার দৌলতখানে অগ্নিকান্ডের ঘটনায় একই বাড়ির তিনটি বসতঘর পুড়ে ছাঁই। শনিবার সন্ধ্যা আটটার সময় দৌলতখান পৌরসভার ৮নং ওয়ার্ডের সামছুল হক চৌকিদার বাড়িতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় পাশাপাশি আরো দু’টি বসতঘরের ক্ষতিগ্রস্ত হয়ে অন্তত ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

দিনমজুর ফিরোজের মেয়ে আয়শা জানান, আমি ও আমার ছোট ভাইকে নিয়ে ঘরে অবস্থান করছি। হঠাৎ করে ঘরের ভিতরে একটা আওয়াজ হয়ে কেঁপে উঠে। সামনে গিয়ে দেখি মেইন সুইচ থেকে আগুন বের হয়। আমার চিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যা সাতটার দিকে ফিরোজের বৈদ্যুতিক মিটার থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। ঘরের ভিতরে থাকা লোকজনের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। মুহুর্তে আগুন ছড়িয়ে পড়লে ফিরোজ, মফিজুল ইসলাম ও নাজিমের ঘর পুড়ে ছাই হয়ে গিয়ে আশেপাশে থাকা মিলন ও মোহাম্মদ হোসেনের ঘর ক্ষয়ক্ষতি হয়। এতে পরিবারের অন্তত: ২০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন ক্ষতিগ্রস্থরা।

অগ্নিকান্ডের সাথে সাথে দৌলতখান ফায়ার সার্ভিসে ফোন করা হলেও ঘটনার অন্তত: আধাঘন্টা পর ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। ততক্ষণে বসতঘর ৩টি সম্পূর্ণ পুড়ে ছাঁই হয়ে গিয়ে পাশে থাকা আরো দু’টি ঘরে আগুন লাগে। তবে অগ্নিকান্ডের প্রকৃত কারণ জানা যায়নি বলে জানান দৌলতখান ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মিজানুর রহমান হাওলাদার। তিনি আরো জানান, আমাদের টিম ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও খবর

Sponsered content

Powered by