ক্রিকেট

নতুন দায়িত্ব পেলেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ ওয়ালশ

  প্রতিনিধি ২ অক্টোবর ২০২০ , ৪:৪৮:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ অনলাইন:

দীর্ঘদিন কাজ করেছেন বাংলাদেশের পেস বোলিং কোচ হিসেবে। ২০১৬ সালের আগস্টে দায়িত্ব নেয়ার পর ছিলেন ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের শেষ পর্যন্ত। বাংলাদেশের সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর নিজ দেশে ফিরে যান কোর্টনি ওয়ালশ। সেখানে স্বল্পমেয়াদে দায়িত্ব পান ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট দলের।

চলতি বছর অস্ট্রেলিয়ায় ২০২০ নারী বিশ্বকাপে দলটির সঙ্গে ছিলেন ওয়ালশ। এবার সেই দায়িত্বই আরও বড় করে পাচ্ছেন বাংলাদেশের সাবেক বোলিং কোচ। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, কমপক্ষে ২০২২ সালের শেষ পর্যন্ত নারী দলের সঙ্গে থাকবেন ওয়ালশ। এই সময়ে একটি ৫০ ওভারের বিশ্বকাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ রয়েছে।

বিশ্ব ক্রিকেটে কিংবদন্তি পেসার হিসেবে আলাদা একটা সম্মান আছে ওয়ালশের। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ইতিহাসে সর্বোচ্চ উইকেটশিকারি তিনি, ১৩২ ম্যাচে নিয়েছেন ৫১৯ উইকেট। ওয়ানডেতেও ২২৭ উইকেট আছে ওয়ালশের। ৫৭ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার আইসিসির হল অব ফেমের গর্বিত সদস্য।

নারী দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়ে উচ্ছ্বসিত ওয়ালশ বলেন, ‘নতুন হেড কোচ হিসেবে দায়িত্ব পাওয়াটা আমার জন্য আসলেই সম্মানের। এটা দুর্দান্ত একটা চ্যালেঞ্জ হবে। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের উন্নতির জন্য সাহায্য করতে আমি সবসময়ই প্রস্তুত ছিলাম।’

সঙ্গে যোগ করেন, ‘আমি চলতি বছর অস্ট্রেলিয়ায় নারী টি-টোয়েন্টি দলের সঙ্গে কাজ করেছি। গত বছর কাজ করেছি ক্যারিবিয়ানে ভারতের বিপক্ষে সিরিজে। ফলে যতটুকু বোঝাপড়া দরকার আমার সেটা আছে।’

খেলোয়াড়ি জীবনে অবসরের পর থেকেই অবশ্য ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সঙ্গে নানা ভূমিকায় দেখা গেছে ওয়ালশকে। ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত ক্যারিবীয় দলের নির্বাচক কমিটিতে ছিলেন তিনি। ভারতে ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী নারী দলেরও নির্বাচক কমিটিতে ছিলেন ওয়ালশ।

আরও খবর

Sponsered content

Powered by