দেশজুড়ে

নারী উত্ত্যক্তকারী এফডিসি কর্মকর্তা বাহাউদ্দিন এখন জেল হাজতে

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২০ , ১২:১৪:৫২ প্রিন্ট সংস্করণ

– ছবি প্রতীকী

এসএম বাবুল:

সহজ-সরল নারীদের ইলেকট্রনিক্স মিডিয়ার ফাঁদে ফেলে অনৈতিক প্রস্তাব ও যৌন হয়রানির অভিযোগে সাইবার ট্রাইব্যুনালে দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন এর সাউন্ড ইঞ্জিনিয়ার বাহাউদ্দিন। ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩(১)(২), ২৫(১)(২), ২৯ ধারায় সাইবার ট্রাইব্যুনালে দায়ের করা মামলায় বাদীর নালিশি আরজি ও কোর্টে দাখিল করা কাগজপত্রে জানা যায়, বিগত ১৫ নভেম্বর ২০১৮ হতে ১ জুলাই ২০১৯ সময়কালে নারী লিপ্সু বাহাউদ্দিন পারিবারিক যোগসাজসে মোবাইল এবং ইন্টারনেট ব্যবহার করে ম্যাসেঞ্জার ও ইমুতে নানা সময় অশালীন প্রস্তাব, নানা রকম মন্তব্য ও গালিগালাজ করে ভুক্তভোগীকে মানসিক নির্যাতন করে আসছে এমনকি কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন সময়ে অশালীন কমেন্ট করে উত্যক্ত করে ফাঁদে ফেলার চেষ্টা করছে। কখনো তার ব্যক্তিগত মোবাইল আবার কখনো কখনো বিউটিফুল বিউটিফুল নামের একাউন্ট থেকে পর্ণোগ্রাফি ছবি ও অশালীন ভাষায় বাজে বাজে কথা লিখে উত্যক্ত করার কথা জানালেন সাইবার ট্রাইব্যুনালে দায়ের করা মামলার এ বাদী।

 

২০১৮ সালের শেষের দিকে অপরিচিত ইমুতে ফোন দিয়ে অশালীন ভাষায় গালিগালাজ করে বাদী ও তাঁর মেয়েকে মেরে ফেলার হুমকি দেয় লম্পট বাহাউদ্দিন। বারবার পরিচয় জানতে চাইলেও পরিচয় গোপন রেখে বাহাউদ্দিন নামে ফেসবুক ফ্রেন্ড রিকুয়েষ্ট এক্সসেপ্ট করতে চাপ প্রয়োগ করে। প্রোফাইল লক থাকায় পরিচয় নিশ্চিত ও ইমুর ছবি মেলাতে এফবির ফ্রেন্ড রিকুয়েষ্ট এক্সসেপ্ট করে জানতে পারি তিনি সরকারী চাকুরি করেন। অত:পর তাকে অনুরোধ করি আজে-বাজে ছবি না পাঠাতে ও কথাবার্তা না বলতে। অনুরোধের পর আরো ক্ষিপ্ত হয়ে উত্যাক্তোর মাত্রা বাড়িয়ে দেন এবং ক্রমাগত হুকমি ও অসহনীয় যন্ত্রণা থেকে মুক্তি পেতে পল্টন থানায় সাধারণ ডায়েরী করেন এ ভুক্তভোগী।

 

পরবর্তীতে থানার পরামর্শে মিন্টুরোডস্থ সাইবার ক্রাইমে অভিযোগ করতে গেলে তাদের টালবাহনা ও দ্বিমুখী আচরণ দেখে সাইবার ট্রাইব্যুনালে (বাংলাদেশ) মামলা দায়ের করেন এবং ঢাকার সাইবার ট্রাইব্যুনাল মামলা আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তের নির্দেশ দেন। পিবিআই আদালতে মতামত প্রদান করলে আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। আদালতের আদেশের পর র‌্যাব-৩, গত ১৯ সেপ্টম্বর ২০২০ আসামীকে নিজ বাসা থেকে গ্রেফতার করে হাতিরঝিল থানায় সোপর্দ করেন। আদালত আসামীর জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন ।

Powered by