বাংলাদেশ

নিজেদের জনগণের খাদেম বলে বিবেচনা করতে হবে: প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ২ নভেম্বর ২০২২ , ৪:২৫:৪৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

বৈশ্বিক সংকটের মধ্যে যেন আত্মনির্ভরশীল থাকা যায় সেজন্য সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে সংকট মোকাবিলায় নিজস্ব উৎপাদন বৃদ্ধি ও প্রযুক্তি ব্যবহারে গুরুত্ব দেওয়ার আহ্বান জানান সরকারপ্রধান।

আজ বুধবার সকালে বিসিএস প্রশাসন একাডেমির ১২৪, ১২৫, ১২৬তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, করোনার পর যুদ্ধ, নিষেধাজ্ঞার কারণে প্রতিটি দেশে জ্বালানি সংকট দেখা দিয়েছে। এ কারণে জ্বালানির দাম বাড়ায় অস্থিরতা বেড়েছে। সেজন্য এই মুহূর্তে করণীয় কী তা ঠিক করতে হবে।

প্রশাসনের কর্মকর্তাদের দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে মানুষের জন্য কাজ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘জনগণের সেবায় আপনাদের উৎসর্গ করতে হবে। জাতীয় স্বার্থকে সবকিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে। এখন থেকে অতীতে আমলাতান্ত্রিক মনোভাব পরিবর্তন করে নিজেদের জনগণের খাদেম বলে বিবেচনা করতে হবে।’

১৯৭২ সালে প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ করে দেওয়া বঙ্গবন্ধুর ভাষণকে উদ্ধৃতি করে সরকারপ্রধান বলেন, ‘‘সরকারি কর্মচারী ভাইয়েরা, আপনাদের জনগণের সেবায় নিজেদের উৎসর্গ করতে হবে। এবং জাতীয় স্বার্থকে সবকিছুর ঊর্ধ্বে স্থান দিতে হবে। এখন থেকে অতীতে আমলাতান্ত্রিক মনোভাব পরিবর্তন করে নিজেদের জনগণের খাদেম বলে বিবেচনা করতে হবে।’

আরও খবর

Sponsered content

Powered by