দেশজুড়ে

নেশার টাকা না পেয়ে ভাগনেকে হত্যা, মামার যাবজ্জীবন 

  প্রতিনিধি ২৭ নভেম্বর ২০২৩ , ৮:৪১:৫২ প্রিন্ট সংস্করণ

নেশার টাকা না পেয়ে ভাগনেকে হত্যা, মামার যাবজ্জীবন

ফেনীতে বোনের ছেলেকে গলা কেটে হত্যা মামলায় নূর আলম (৩০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সাজা দিয়েছেন আদালত। সোমবার (২৭ নভেম্বর) দুপুরে ফেনীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. রেজাউল করিম এ রায় দেন। এ সময় সাজাপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। 

দণ্ডপ্রাপ্ত নূর আলম ফেনী সদর উপজেলার পূর্ব ফাজিলপুর গ্রামের মফিজুর রহমানের ছেলে।  

আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৯ আগস্ট বিকেলে নেশার টাকা না পেয়ে ভাগনে মনসুর আলমকে (১০) বাড়ির পাশে নির্জন স্থানে নিয়ে ছুরি দিয়ে গলা কেটে হত্যা করেন নূর আলম। পরদিন স্থানীয় বোয়াইল্লা খাল পাড়ের মর্তুজার জমি থেকে মনসুরের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিন স্থানীয়রা নূর আলমকে আটক করে পুলিশে সোপর্দ করেন। 

পরে নূর আলম নিজ হাতে ভাগনেকে হত্যা করার বিষয়টি স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলাটি তদন্ত শেষে একমাত্র আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দায়ের করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আজিজ আহাম্মদ। এ মামলায় ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ রায় দেন বিচারক। রায়ে একমাত্র আসামি নুর আলমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডাদেশ দেওয়া হয়। 

ফেনী আদালতের এপিপি ফরিদ আহাম্মদ হাজারী জানান, ঘটনার পর ২০১৬ সাল থেকেই নূর আলম কারাগারে ছিলেন। তার বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত দণ্ড ঘোষণা করেছেন। রায় ঘোষণার পর তাকে জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। 

আরও খবর

Sponsered content

Powered by