দেশজুড়ে

নোবিপ্রবিতে দিনব্যাপী নারী উদ্যোক্তাদের মেলা

  প্রতিনিধি ৭ মার্চ ২০২৪ , ৫:২৮:৩৮ প্রিন্ট সংস্করণ

নোবিপ্রবিতে দিনব্যাপী নারী উদ্যোক্তাদের মেলা

আসন্ন নারী দিবসকে কেন্দ্র করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) দিনব্যাপী নারী উদ্যোক্তাদের নিয়ে মেলার আয়োজন করা হয়েছে। সেইভ ইউথ বাংলাদেশের নোবিপ্রবি চ্যাপ্টার এই আয়োজন করে।

বুধবার (৬ই মার্চ) সকাল ১০ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মনোসরণিতে শিক্ষার্থীদের আনন্দঘন অংশগ্রহণে নারী উদ্যোক্তাদের নিয়ে মেলা অনুষ্ঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের নারী উদ্যোক্তারা নিজেদের পণ্যের প্রদর্শনী করেন। এছাড়াও সেইভ ইউথ নোবিপ্রবি চ্যাপ্টার কর্তৃক আয়োজিত এই আয়োজনে নারীদের সাফল্যের গল্প তুলে ধরতে ছবি প্রদর্শনীর আয়োজন করেন এবং “Women who inspires you” শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়।

বুধবার সকাল ১১ টায় সংগঠনটির মডারেটর সহযোগী অধ্যাপক বাদশা মিয়া আয়োজনের উদ্বোধন করেন। এসময় তিনি নারী উদ্যোক্তাদের স্টল, নারীদের সফলতার পোস্টার প্রেজেন্টেশন এবং রচনা প্রতিযোগিতা ঘুরে দেখেন। তিনি বিশ্ববিদ্যালয়ের নারী উদ্যোক্তাদের নিয়ে এমন আয়োজনের প্রশংসা করেন। দিনব্যাপী এই আয়োজনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীতে মুখরিত ছিল। মেলা প্রদর্শন করে আইন বিভাগের শিক্ষার্থী মুমতাহিনা আলম বলেন, নারী দিবসকে কেন্দ্র এমন সুন্দর আয়োজন সত্যিই প্রশংসনীয়।

নারীরা এখন আর পিছিয়ে নেই৷ তারা নিজেদের অধিকার নিয়ে যেমন সচেতন তেমনি সাবলম্বিও হচ্ছে। নারীদের এই অগ্রযাত্রা সত্যিই আনন্দের। মেলা দেখতে এসে নোবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মেজবাহ উদ্দিন পলাশ বলেন, শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি এমন আয়োজন প্রশংসার দাবি রাখে। বিশেষ করে নারী শিক্ষার্থীদের এমন দারুণ কাজ প্রমাণ করে নারীরা পিছিয়ে নেই৷ তারাও সমাজের প্রয়োজনে নিজেদের তুলে ধরবে।

আইন বিভাগের প্রভাষক সাজ্জাদুল করিম বলেন, সামগ্রিকভাবে বাস্তবিক প্রেক্ষাপটে দেশে নারীরা এখনো পিছিয়ে আছে। সেখানে নোবিপ্রবি সেইভ ইউথ কর্তৃক এই আয়োজনের মাধ্যমে নারীদের সফলতার চিত্র ফুটে উঠেছে। উদ্যোক্তাদের নিয়ে এমন আয়োজনের ব্যাপারে সংগঠনটির নোবিপ্রবি শাখার কো-প্রেসিডেন্ট নাজমুন সাকিব ইতি বলেন, নারীদের সফলতার কথা তুলে ধরতে বিশ্ববিদ্যালয়ের নারী উদ্যোক্তাদের নিয়ে এমন আয়োজন করা হয়েছে৷ পাশাপাশি চিত্র প্রদর্শনী এবং উৎসাহ প্রদানকারী নারী নিয়ে রচনা প্রতিযোগিতাও শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সাড়া ফেলে।

শান্তি, সহিষ্ণুতা এবং বৈচিত্র্যতার মূল দর্শনকে ভিত্তি ধরে ভবিষ্যতে নারীদের এগিয়ে নিয়ে যেতে সেইভ ইউথ নোবিপ্রবি চ্যাপ্টার কাজ করে যাবে। মেলা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের কোশাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।

পাশাপাশি মেলা পরিদর্শন করে সেইভ ইউথ কে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন নারীদের সাফল্য এবং সংগ্রামের গল্প তুলে ধরতে হবে৷ এমন ব্যতিক্রমী আয়োজন বিশ্ববিদ্যালয়ের নারী শিক্ষার্থীদেরকে আরো উৎসাহিত করবে।

আরও খবর

Sponsered content

Powered by