রংপুর

পঞ্চগড়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের ঘর নির্মাণ কাজের উদ্বোধন

  প্রতিনিধি ১২ জুন ২০২১ , ৯:৩৭:৩৮ প্রিন্ট সংস্করণ

পঞ্চগড় প্রতিনিধি :

মুজিব শতবর্ষ উপলক্ষে পঞ্চগড় শহরের তুলার ডাঙ্গা এলাকায় বসবাসরত ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প-২ নির্মাণাধীন দুর্যোগ ব্যবস্থাপনা ও ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ৩৫টি ঘর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। শনিবার দুপুরে এই কাজের উদ্বোধন করেন পঞ্চগড় -১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান । সদর উপজেলা প্রশাসনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পঞ্চগড় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন।

অনুষ্ঠানে পুলিশ সুপার মুহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুনসহ স্থানীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন ।

এসময় অনুষ্ঠানের সভাপতি জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন জানান, তুলার ডাঙ্গার এসব পরিবারে নিদিষ্ট কোন থাকার যায়গা ছিল না। তারা নদীর ধারে নদীর জায়গায় বসবাস করতো। গেল শীতে উচ্ছেদ অভিযানে পানি উন্নয়ন বোর্ড তাদের নদীর জায়গা দখল করে নেয়। গৃহহীন ও ভূমিহীন হয়ে পড়ে এসব পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশ যাতে একটি লোকও গৃহহীন না থাকে সেই নির্দেশনা বাস্তবায়ন করতে এই উদ্যোগ। প্রথম দফায় ৪৫টি পরিবারের মধ্যে ৩৫টি পরিবারকে এসব ঘর প্রদান করা হবে। বাকিদের দ্বিতীয় দফায় এ ঘর প্রদান করা হবে বলে জানান তিনি।

 

আরও খবর

Sponsered content

Powered by