খুলনা

পাইকগাছায় ভাঙন কবলিত বেড়িবাঁধ সংস্কারের উদ্যোগ

  প্রতিনিধি ৪ আগস্ট ২০২৩ , ৭:৪০:৫৪ প্রিন্ট সংস্করণ

পাইকগাছায় ভাঙন কবলিত বেড়িবাঁধ সংস্কারের উদ্যোগ

পাইকগাছা উপজেলার ৬নং লস্কর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের আলমতলা নতুন বাজার সংলগ্ন ভাঙন কবলিত ঝুঁকিপূর্ণ বেড়ি বাধ গতরাতে জোয়ারের পানিতে ভেঙে যাওয়ার উপক্রম হয়। খবর পেয়ে গভীর রাতে ঘটনাস্থল পরিদর্শন করেন পাইকগাছা উপজেলার ৬নং লস্কর ইউনিয়নের চেয়ারম্যান কে এম আরিফুজ্জামান (তুহিন)। তিনি জানান ইতিমধ্যে আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে অবহিত করেছি।

তিনি জানান, বিষয়টি নিয়ে তিনি মাননীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক মহোদয়ের সাথে কথা বলবেন। রাতে ভাঙন কবলিত স্থান পরিদর্শনের সময় চেয়ারম্যান সাথে ছিলেন ইউপি সদস্য টি এম হাসানুজ্জামান, দফাদার মোঃ রবিউল ঢালী, গ্রাম পুলিশ আব্দুল কাদের মোল্যা, ফয়সাল আহমেদ সহ আরো অনেকে। 

গুরুত্বপূর্ণ এ বাঁধ ভেঙে প্লাবিত হলে লস্কর ইউনিয়ন সহ পার্শ্ববর্তী ইউনিয়নগুলোর হাজার হাজার মানুষ ক্ষতিগ্রস্থ হবে। তাছাড়া ভাঙন কবলিত ভেড়িবাধের পাশেই নির্মিত হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত কৃষি কলেজ প্রকল্প। ইউপি চেয়ারম্যানের  উদ্যোগে  শুক্রবার  সকালে নিজে উপস্থিত থেকে ঝুঁকিপূর্ণ ভেড়ি বাধটি জিও ব্যাগ দ্বারা সংস্কার কাজ শুুরু করেন।

উক্ত ভাঙন কবলিত স্থানে ইতিমধ্যে টেকসই বাঁধ নির্মানের জন্য টেন্ডার হয়েছে কিন্তু বাজেটের অপ্রতুলতার কারনে ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজ শুরু করতে বিলম্ব হচ্ছে। এদিকে অন্তর্বর্তী সময়ে যাতে বাঁধটি ভেঙে বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত না হয় তার জন্য লস্কর ইউনিয়নের চেয়ারম্যান নিজস্ব উদ্যোগে এবং সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে জিও ব্যাগ কিনে সংস্কার কাজ চলছে। এসময় ইউপি সদস্য সহ এলাকার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by