খেলাধুলা

পাকিস্তানে যাওয়ার ঘোষণা দিয়ে প্রশংসা কুড়ালেন গেইল

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২১ , ৩:২৯:২৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

ক্রিকেট দুনিয়ায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে নিউজিল্যান্ডের পাকিস্তান সফর স্থগিত নিয়ে। গত ১৭ সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে নিউজিল্যান্ড বনাম পাকিস্তানের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এ সফর আকস্মিকভাবে খেলা শুরুর নিরাপত্তাজনিত কারণে স্থগিত করে দেয় নিউজিল্যান্ড ক্রিকেট। 

কিউইদের এমন কাণ্ডের পর সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ইউনিভার্স বস খ্যাত ক্রিস গেইল লিখেছেন, ‘আমি আগামীকাল পাকিস্তান যাচ্ছি, কে আমার সঙ্গে যাবে?’ ক্যারিবীয় এই তারকা বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন। আইপিএলের বাকি অংশে পাঞ্জাব কিংসের হয়ে মাঠে দেখা যাবে গেইলকে। পাকিস্তান ক্রিকেটের এই দুঃসময়ে টুইট করে ইউনিভার্স জানান দিয়েছে ক্রিকেটের জন্য পাকিস্তান নিরাপদ।

জামাইকান এই তারকার টুইটের পর পাকিস্তান ভক্তদের নিউজিল্যান্ড সিরিজ স্থগিতের হতাশা কিছুটা হলেও কমেছে। ইতোমধ্যে গেইলের এই টুইট ৩৬ হাজারের ওপর রিটুইট হয়েছে। রিটুইট করেছেন শোয়েব আখতার, মোহাম্মদ আমিরদের মতো তারকারাও। সাধুবাদ জানিয়েছেন তার এই অবস্থানকে।

২০০৯ সালে পাকিস্তান সফরকালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলা হয়। এরপর থেকে অনেক বছর দেশটিতে আন্তর্জাতিক ক্রিকেট অনুষ্ঠিত হয়নি। সংযুক্ত আরব আমিরাতে নিজেদের হোম ম্যাচ খেলে আসছিল পাকিস্তান। তবে গত দুই বছর ধরে পাকিস্তানের মাটিতে সফর করেছে একাধিক দল। ফ্রাঞ্চাইজি লিগ পিএসএলের আয়োজন ও পাকিস্তানে করতে সক্ষম হয়েছে পিসিবি। যেখানে সকল দেশের ক্রিকেটাররা অংশগ্রহণ করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিস গেইলের পাশাপাশি বহু তারকা ক্রিকেটার কিউইদের এই সিদ্ধান্তের প্রতি ক্ষোভ জানিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের দুবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক ড্যারেন স্যামি টুইটারে ক্ষোভ জানিয়ে লিখেছেন, ‘গত ছয় বছর ধরে পাকিস্তানে ভ্রমণ ও খেলা চালিয়ে যাচ্ছি। সবসময় নিরাপদ অনুভব করেছি। নিউজিল্যান্ডের এই সিদ্ধান্ত দুঃখজনক।’

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান নিউজিল্যান্ডের এই সফর চালিয়ে যাওয়ার জন্য হস্তক্ষেপ করেও কিউইদের মন গলাতে পারেনি। এই সিরিজ বাতিলের ফলে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে পিসিবি।

আরও খবর

Sponsered content

Powered by