শিক্ষা

পাথরঘাটায় এইচএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন

  প্রতিনিধি ৮ আগস্ট ২০২৩ , ৫:৪১:৫৩ প্রিন্ট সংস্করণ

পাথরঘাটায় এইচএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন

ভারী বৃষ্টি উপেক্ষা করে বরগুনার পাথরঘাটায় সড়ক অবরোধ করে পাথরঘাটা কলেজের শতাধিক এইচএসসি পরীক্ষার্থী। তারা এইচএসসি পরীক্ষা পেছানোর দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বলে জানা যায়।

মঙ্গলবার (৮ আগস্ট) বেলা ১১টা থেকে প্রায় ১ঘন্টা পর্যন্ত পাথরঘাটা শেখ রাসেল স্কয়ার চত্বর অবরোধ করে রাখে তারা। এতে ব্যহত হয় যান চলাচল।

এ মানববন্ধনে শিক্ষার্থীরা কয়েকটি দাবি উত্থাপন করে জানান, ৫০ মার্কের পরীক্ষা নেওয়া, পরীক্ষা দুই মাস পিছিয়ে দেওয়া, ডেঙ্গু পরিস্থিতিতে পরীক্ষা পরে নেওয়া এবং পরীক্ষা থেকে আইসিটি সাবজেক্ট বাদ দিতে হবে।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার ও সহকারী কমিশনার (ভূমি) খান সালমান হাবিব আন্দোলনরত শিক্ষার্থীদের শান্ত করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বললে শিক্ষার্থী কাইফি মো. সাফওয়ান, নেয়ামুল, নাঈম বলেন, আমরা লেখাপড়ার সময় পেয়েছি ১০ থেকে ১২ মাস। এ সময়ে আমরা তেমন প্রস্তুতি সম্পন্ন করতে পারিনি। তাছাড়া বারবার কলেজ বন্ধ থাকায় ঠিকমতো ক্লাস করতে পারিনি। ইউএনও, ওসি সাহেব আশ্বস্ত করেছেন আমাদের দাবিগুলো প্রধানমন্ত্রী কাছে পাঠাবেন। তাই আমরা আন্দোলন বন্ধ করেছি।

পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুফল চন্দ্র গোলদার বলেন, পাথরঘাটায় এ বছর পরীক্ষার্থী প্রায় ২ হাজার, তাদের স্বাক্ষরসহ স্মারকলিপি আকারে দিলে আমি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানোর আস্বস্ত করলে শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে।

আরও খবর

Sponsered content

Powered by