শিক্ষা

মহানবী(সা.)কে কটূক্তি: নটর ডেমের শিক্ষার্থীদের বিক্ষোভ

  প্রতিনিধি ১২ জুন ২০২২ , ৭:৫৯:০৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিজেপির দুই নেতার কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ করেছেন রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থীরা।

রোববার (১২ জুন) দুপুর পৌনে ১টা থেকে রাজধানীর শাপলাচত্বর প্রাঙ্গণে তারা জড়ো হন। দুপুর ১টায় তাদের বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এতে হাজার খানেক শিক্ষার্থী অংশ নেন।

এ সময় তারা তিনটি দাবি তুলে ধরেন। এগুলো হলো-

১. বিজেপি নেতা নূপুর শর্মা ও নভিন জিন্দালের অবমাননাকর মন্তব্যের জন্য বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে রাষ্ট্রীয় প্রতিবাদ জানাতে হবে।

২. যারা বিষয়টির সঙ্গে জড়িত, তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং পরবর্তীতে যাতে তারা এমন ঘটনা না ঘটাতে পারে সেজন্য রাষ্ট্রীয়ভাবে আগাম সতর্কবার্তা দিতে হবে।

৩. হযরত মুহাম্মদ (সা) সৃষ্টির সেরা জীব ও মানুষ। ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে তার জীবনাচরণ অনুসরণ করা প্রয়োজন। তাই পাঠ্যসূচিতে তার জীবনাদর্শ অন্তর্ভুক্ত করতে হবে।

সমাবেশ শেষে নটর ডেম কলেজের শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শাপলা চত্বর থেকে আরামবাগে কলেজের সামনের মোড়ে গিয়ে শেষ হয়।

পরে ডেমরার ড. মাহবুবুর রহমান মোল্লা কলেজের শিক্ষার্থীরা শাপলাচত্বর এসে বিক্ষোভ শুরু করেন। তারাও বিভিন্ন প্ল্যাকার্ড হাতে বিক্ষোভ করেন এবং বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে যারা কটূক্তি করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এদিকে, একই দাবিতে রাজধানীর ঢাকা কলেজ ও সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরাও বিক্ষোভ মিছিল করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by