শিক্ষা

‘পুলিশ তুমি ফুল নাও, আমার ক্যাম্পাস ছেড়ে দাও’

  প্রতিনিধি ১৮ জানুয়ারি ২০২২ , ৪:০০:২৯ প্রিন্ট সংস্করণ

বাপ্পা মৈত্র, সিলেট:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে গতকাল সোমবার দুপুরে তার বাসভবনের সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনে তালা ঝুলিয়ে বিকেল থেকে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন। এদিকে দিনভর পুলিশের বিরুদ্ধে স্লোগান দিলেও উপাচার্য ভবনের সামনে এসে পুলিশ সদস্যদের দিকে ফুল হাতে এগিয়ে যান শিক্ষার্থীরা। তবে পুলিশ সদস্যরা তাদের দেওয়া ফুল নেননি।

এসময় শিক্ষার্থীরা স্লোগান দিতে থাকেন- ‘পুলিশ তুমি ফুল নাও, আমার ক্যাম্পাস ছেড়ে দাও।’ পুলিশ ফুল না নেওয়ায় মাইকে পুলিশ সদস্যদের উদ্দেশে খোলা চিঠি পাঠ করেন শিক্ষার্থীরা। চিঠিতে শিক্ষার্থীদের আন্দোলনে বাধা না দেয়া ও ক্যাম্পাস ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানানো হয়।

পুলিশকে ফুল দেয়া প্রসঙ্গে শিক্ষার্থী জোহরা আক্তার বলেন, ‘তারা আমাদের ক্যাম্পাসে অতিথি। তাই তাদের ফুল দিয়ে স্বাগত জানিয়েছি। আশা করি তারা ফুল নিয়ে ক্যাম্পাস ছেড়ে চলে যাবেন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আমরা কোনো পুলিশ চাই না।’

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, আমরা এখানে দায়িত্ব পালন করতে এসেছি। ফুল গ্রহণ করা বা না করা আমাদের দায়িত্বের অংশ নয়। ক্যাম্পাস ছেড়ে যাওয়ার দাবি প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববিদ্যালয় স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। আমরাও এখানে ঢুকতে চাই না। অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের আহ্বানেই আমরা এখানে এসেছি। শিক্ষার্থীরা যদি শান্ত থাকে আমরাও ক্যাম্পাস ছেড়ে চলে যাব।

আরও খবর

Sponsered content

Powered by