চট্টগ্রাম

পুলিশ হেফাজতে দুদকের সাবেক কমকর্তার মৃত্যু

  প্রতিনিধি ৪ অক্টোবর ২০২৩ , ৭:২০:৫৯ প্রিন্ট সংস্করণ

পুলিশ হেফাজতে দুদকের সাবেক কমকর্তার মৃত্যু

চট্টগ্রামে পুলিশ হেফাজতে দুদক’র এক সাবেক কর্মকর্তার মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৩ অক্টোবর) দিনগত রাত ১২টার দিকে চান্দগাঁও থানায় এ ঘটনা ঘটে। নিহত সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহ (৬৭) দুর্নীতি দমন কমিশন (দুদক) এর উপ-পরিচালক ছিলেন। ২০০৭ সালের জুলাই মাসে তিনি চাকরী থেকে অবসর গ্রহণ করেন। এরপর থেকে তিনি নগরীর বহদ্দারহাট এক কিলোমিটার এলাকায় মুহুরী বাড়িতে বসবাস করছিলেন। মঙ্গলবার দুপুরে তাকে বাড়ি থেকে গ্রেপ্তার করে চান্দগাঁও থানা পুলিশ।

এস এম শহীদুল্লাহর ছেলে নাফিজ শহীদ বলেন, গতকাল রাত সাড়ে ১১টার দিকে সাদা পোশাকে চান্দগাঁও থানার দুই এএসআই (সহকারী উপপরিদর্শক) তাঁর বাবাকে বাসা থেকে থানায় নিয়ে যান। পরে তাঁরা জানতে পারেন, মারামারির একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা থাকায় তার বাবাকে গ্রেপ্তার করা হয়েছে।

এস এম শহীদুল্লাহ দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন উল্লেখ করে নাফিজ শহীদ বলেন, তাঁর বাবাকে থানায় নেয়ার পর ওষুধ দিতে দেয়নি। তিনি হৃদরোগী। থানায় নিয়ে শারীরিক ও মানসিক নির্যাতনের কারণে তিনি মারা গেছেন বলে পরিবারের দাবি।

চান্দগাঁও থানার ওসি মোঃ খায়রুল ইসলাম বলেন, ‘এস এম শহীদুল্লাহ একটি সিআর মামলার আসামি। আদালতের পরোয়ানায় মঙ্গলবার তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসা হয়। থানায় আনার কিছুক্ষণ পর তিনি অসুস্থ বোধ করলে আত্মীয়-স্বজনরা তাকে হাসপাতালে নিয়ে যান। চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Powered by