রাজশাহী

পোরশায় সমন্বিত আম বাজার হবে : খাদ্যমন্ত্রী

  প্রতিনিধি ২৪ মে ২০২১ , ৬:৩২:৪৮ প্রিন্ট সংস্করণ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি:

খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, পোরশায় সমন্বিত স্থায়ী আম বাজার করতে হবে। তাহলে আমের নায্য মুল্য পাওয়া যাবে। এতে আমচাষিরা যেমন লাভবান হবে তেমন পোরশার আম ব্রান্ড পাবে। বিভিন্ন স্থানে আম বাজার না করতে তিনি পরামর্শ প্রদান করেন। ভবিষ্যত আম বাজারের স্থায়ীত্ব নিয়ে তিনি আম বাজার করার জন্য বলেন। আর যে আম বাজারটি হবে তা হবে পোরশা আম বাজার নামে।

এখানে একক কোন স্থানের নাম না দেওয়ার কথা তিনি বলেন। এসময় তিনি নোচনাহার বাজারের পাশে একটি সরকারি জায়গায় পোরশার আম বাজার করার ঘোষণা দেন এবং সেখানেই আম বাজার উদ্বোধনের ঘোষণা করেন। উপজেলা কৃষি অফিসের সহযোগীতায় এবং স্থানীয় প্রশাসনের আয়োজনে সোমবার ঢাকা নিজ অফিস থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চলতি মৌসুমে পোরশা উপজেলায় আম সংগ্রহ, সংরক্ষণ ও বাজারজাতকরণের বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি কথাগুলো বলেন। এতে সভাপতিত্ব করেন ইউএনও নাজমুল হামিদ রেজা।

এসময় ভিডিও কনফারেন্সে যোগ দেন পোরশা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) জাকির হোসেন, কৃষি কর্মকর্তা মাহফুজ আলম, আ.লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন, ইউপি চেয়ারম্যান আবুল কালাম শাহ্ ও ফখরুদ্দিন আলী আহম্মদ প্রমুখ।

Powered by