শিক্ষা

প্রক্সিকাণ্ডে রাবি ছাত্রলীগের ৩ নেতা বহিষ্কার

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২৩ , ৬:৫৬:৪১ প্রিন্ট সংস্করণ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় জালিয়াতির বিষয়টি প্রমাণিত হওয়ায় আহসান হাবীব নামে এক শিক্ষার্থীর ভর্তি বাতিলসহ ছাত্রলীগের ৩ নেতাকর্মীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভর্তি বাতিল হওয়া শিক্ষার্থী হলেন মো. আহসান হাবীব। তিনি ২০২২-২৩ শিক্ষাবর্ষের পপুলেশন সায়েন্স এড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ভর্তি হয়েছিলেন।

বহিষ্কারকৃতরা হলেন, শের-ই বাংলা ফজলুল হক হল শাখার কর্মী ও শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. শাকোয়ান সিদ্দিক প্রাঙ্গণ (২২), শের-ই- বাংলা হল শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী রাজু আহমদ (২৩) ও হবিবুর রহমান হল শাখার কর্মী লোক প্রশাসন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মহিবুল মমিন সনেট।

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. আব্দুস সালামের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ বলেন, প্রক্সিকান্ডে জড়িত থাকায় বিশ্ববিদ্যালয় থেকে তাদের নামে মামলা করা হয়েছে। অসদুপায়ে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ায় আহসান হাবিব নামের ওই শিক্ষার্থীর ভর্তি বাতিল করা হয়েছে। এবং মামলার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় থেকে তিনজন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। ভর্তি জালিয়াতির বিষয়টি চূড়ান্তভাবে প্রমাণিত হলে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হতে পারে বলে জানান তিনি।

আরও খবর

Sponsered content

Powered by