রাজশাহী

প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় সুজানগরে স্কুলছাত্রীকে পিটিয়ে জখম, প্রতিবাদে মানববন্ধন

  প্রতিনিধি ১৯ মে ২০২২ , ৬:৩৬:৪৯ প্রিন্ট সংস্করণ

সুজানগর (পাবনা) প্রতিনিধি : সুজানগরে প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় পাবনার সুজানগর উপজেলার সাতবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে প্রকাশ্যে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করেছে ফাহাদ মোল্লা নামে এক বখাটে। এ ঘটনার অভিযুক্ত ব্যক্তিকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে ওই বিদ্যালয় ও স্থানীয় সাতবাড়িয়া ডিগ্রি কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্যরা। বৃহস্পতিবার দুপুর ১২টায় সাতবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে সুজানগর-সাতবাড়িয়া সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা। ঘন্টাব্যাপি এই কর্মসূচিতে বক্তব্য দেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আহম্মেদ ফররুখ কবির বাবু ও প্রধান শিক্ষক আলাউদ্দিন প্রমুখ।

এসময় পাবনা -২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির মানববন্ধনে উপস্থিত হয়ে এ ঘটনায় সুষ্ঠ বিচারের আশ্বাস দেন। মানববন্ধন কর্মসূচিতে বক্তারা স্কুলছাত্রীকে এভাবে প্রকাশ্যে মারপিট করে জখম করার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, বিদ্যালয়ে যাতায়াতের রাস্তার বেশ কয়েকটি স্থান এখন বখাটেদের নিয়ন্ত্রণে। বিদ্যালয় ও কলেজগামী ছাত্রীরা যখন তখন বখাটেদের দ্বারা আক্রান্ত হচ্ছে। আক্রান্ত ছাত্রীরা বেশিরভাগই মুখ খুলতে সাহস পায়না। ফলে বখাটেদের উৎপাত দিন দিন মাত্রা ছাড়িয়ে যাচ্ছে। এর প্রতিকার না হলে নারী শিক্ষায় নেতিবাচক প্রভাব পড়বে।

তাই সংশ্লিষ্ট প্রশাসনের নিকট বখাটেদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানান । উল্লেখ্য গত বুধবার প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় ওই বিদ্যালয়ের নবম শ্রেণীর এক ছাত্রীকে প্রকাশ্যে হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করেছে ফাহাদ মোল্লা নামে এক বখাটে।

এদিন বিকাল ৪টার দিকে মেয়েটি স্কুল থেকে নিজ বাড়ি ফেরার পথে সাতবাড়িয়া কলেজের সামনে এ ঘটনা ঘটে। আহত ছাত্রীর নাম মোছ.রাবেয়া খাতুন। সে সাতবাড়িয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির বাণিজ্য শাখার শিক্ষার্থী ও সাতবাড়িয়া ইউনিয়নের কাঁচুরী গ্রামের মো.আনসার আলীর মেয়ে। এ ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন বাদী হয়ে বুধবার রাতেই বখাটে মো.ফাহাদ মোল্লাকে আসামি করে সুজানগর থানায় একটি মামলা দায়ের করে।

অভিযুক্ত বখাটে মো.ফাহাদ মোল্লা (১৭) সাতবাড়িয়া ইউনিয়নের ফকিৎপুর গ্রামের মো. ফারুক মোল্লার ছেলে। সুজানগর হাসপাতালে চিকিৎসাধীন আহত স্কুলছাত্রী রাবেয়া খাতুন জানান, বখাটে মো.ফাহাদ মোল্লা নামে ওই যুবক প্রায়ই প্রেমের প্রস্তাব দিয়ে আমাকে উত্ত্যক্ত করে আসছিলো। আমি ওই প্রস্তাব প্রত্যাখান করায় বখাটে মো.ফাহাদ মোল্লা আমার প্রতি ক্ষিপ্ত ছিল। বুধবার আমি আমার বান্ধবীদের সাথে বিদ্যালয় ছুটির পর নিজ বাড়ি যাবার পথে সাতবাড়িয়া কলেজের সামনে থেকে বখাটে মো.ফাহাদ মোল্লা আমার গতিরোধ করে আবারো প্রেমের প্রস্তাব দেয়।

এতে সাড়া না দেওয়ায় আমাকে টেনে-হেঁচড়ে হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে জখম করে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফারজানা আক্তার বলেন, আঘাত গুরুতর হওয়ায় স্কুলছাত্রীকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা প্রদান করা হচ্ছে।

সুজানগর থানার ওসি আব্দুল হাননান জানান, এ ঘটনায় পরপরই অভিযুক্ত বখাটে মো. ফাহাদ মোল্লাকে গ্রেফতার করতে পুলিশ অভিযান শুরু করেছে। সুজানগর উপজেলা নির্বাহী অফিসার মো.রওশন আলী জানান, অভিযুক্ত বখাটে যেই হোক তার কোন ছাড় দেওয়া হবে না।

আরও খবর

Sponsered content

Powered by