ময়মনসিংহ

বকশীগঞ্জে নার্সের অপচিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

  প্রতিনিধি ১০ জানুয়ারি ২০২৩ , ৬:৫৫:১০ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি :

জামালপুরের বকশীগঞ্জ উপজেলা হাসপাতালে কর্মরত এক নার্সের অপচিকিৎসার কারনে নবজাতক শিশুর মৃত্যেু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় অভিযুক্ত নার্স মার্জিয়া বেগমের বিরুদ্ধে জেলা সিভিল সার্জন অফিস,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ প্রদান করেছে ভুক্তভোগী পরিবার।
অভিযোগ সূত্রে জানা যায়, বকশীগঞ্জ উপজেলার সাতানীপাড়া গ্রামের হানিফ মিয়ার কন্যা পুরভী বেগম গত ২৮ ডিসেম্বর দিবাগত রাত ১ টায় প্রসব ব্যাথা নিয়ে নিরাপদ ডেলিভারীর জন্য বকশীগঞ্জ হাসপাতালে ভর্তি হতে আসে। এসময় হাসপাতাল গেটে নার্স মার্জিয়া জানায় হাসপাতালে কেউ নেই এবং ভালোভাবে ডেলিভারী করে দিবে বলে তার নিজেস্ব বাসায় নিয়ে যায়। এসময় হানিফ মিয়ার কাছে ৫ হাজার ৭০০ টাকা নিয়ে নিরাপদ প্রসব করিয়ে দিবে বলে আশ্বাস দেয়।
মৃত নবজাতকের নানা হানিফ মিয়া বলেন, তাদের সাথে প্রতারণা করে হাসপাতাল গেইট থেকে নার্স মার্জিয়া ভুল বুঝিয়ে তার বাসায় নিয়ে গিয়ে তার কন্যা পুরভী বেগমকে ভুল চিকিৎসা দেয়। এতে প্রসূতির যন্ত্রনা বেড়ে গেলে তাদের সাথে নার্স মারজিয়া খারাপ আচরণ করতে থাকে । নার্স মারর্জিয়ার অপচিকিৎসা এবং অবহেলার কারনে আমার নবজাতক নাতীর মৃত্যু হয়েছে। আমি এর সঠিক বিচার চাই।
বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজুল হক জানান, উক্ত অভিযোগের প্রেক্ষিতে তদন্তকমিটি গঠন করা হয়েছে দ্রæততম সময়ের মধ্যে তদন্ত শেষে জেলা সিভিল সার্জন অফিসে প্রতিবেদন জমা দেওয়া হবে এবং বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে।

 

 

আরও খবর

Sponsered content

Powered by