ময়মনসিংহ

বকশীগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ৪:২১:৩৯ প্রিন্ট সংস্করণ

বকশীগঞ্জে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

সারাদেশব্যাপী জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় জামালপুরের বকশীগঞ্জে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) অহনা জিন্নাত।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এবং জাতীয় পুষ্টিসেবা জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রণালয়ের বাস্তবায়নে ভিটামিন ‌‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।

উদ্বোধনী শেষে আলোচনা সভায় উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মুহাম্মদ আজিজুল হক এর সভাপতিত্বে বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ মোশারফ হোসেন,মেডিকেল অফিসার ডাঃ এম কে এইচ মুনিম,মেডিকেল অফিসার ডাঃ রিয়া সাহা,পরিসংখ্যানবিদ আব্বাস আলী, উপজেলা স্যানিটারী পরিদর্শক মোস্তফা কামাল টিটন প্রমুখ।

এসময় বক্তারা জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন। জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন সফল করার লক্ষ্যে সবাই নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা করতে আহবান জানানো হয় ।

এ উপজেলার পৌরসভা ও ৭টি ইউনিয়নের ১৬৯টি কেন্দ্রে থেকে (৬ থেকে ১১মাসের ৩২০০ জন শিশুকে খাওয়ানো হবে নীল রংয়ের ও ১২ থেকে ৫৯মাসের ২৩৯০০ জন শিশুকে খাওয়ানো হবে লাল রংয়ের)মোট ২৭ হাজার ১শ জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে।

বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মুহাম্মদ আজিজুল হক বলেন, ভিটামিন এ প্লাস ক্যাপসুল শিশুদের জন্য বিশেষ কার্যকরী ওষুধ। রাত কানা ও অপুষ্টি রোধে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল প্রতিষেধক। আসুন আমরা সবাই মিলে আমাদের প্রজন্মকে সুস্থ্য রাখি, নিজ দায়িত্বে শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর চেষ্টায় কাজ করি। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন সফল করি।

আরও খবর

Sponsered content

Powered by