ময়মনসিংহ

বকশীগঞ্জে সাংবাদিকদের অনশন ভাঙালেন-মেয়র নজরুল ইসলাম

  প্রতিনিধি ১৫ জুলাই ২০২৩ , ৫:২৮:৩৬ প্রিন্ট সংস্করণ

মতিন রহমান,বকশীগঞ্জ (জামালপুর)প্রতিনিধিঃ

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যায় জড়িত এজেহার ভুক্ত আসামীদের গ্রেপ্তারের দাবিতে অনশন কর্মসূচী শুরু করেছে উপজেলার কর্মরত সর্বস্তরের সাংবাদিক।শনিবার (১৫ জুলাই) সকাল ৮টা থেকে উপজেলা পরিষদ গেটে সামনে আমরণ অনশনে বসেন সাংবাদিকরা। অনশন কর্মসূচী পালন কালে সিনিয়র সাংবাদিক সা‌ফিনুর ইসলাম মেজরসহ কয়েকজন সাংবাদিক অসুস্থ হয়ে পড়েন খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম সওদাগর।এ সময় তিনি সাংবাদিকদের সাথে একত্তা প্রকাশ করেন ও সান্ত্বনা দিয়ে খেজুর ও জুস পান করিয়ে অনশন ভাঙান।

পৌর মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম সওদাগর ব‌লেন,আমা‌দের দাবী একটাই সাংবা‌দিক গোলাম রাব্বানী নাদিম ‌কে যারা হত্যা ক‌রে‌ছে, না‌দিম‌কে হত্যার জন্য যারা ষড়যন্ত্র ক‌রে‌ছে,যারা মদত দি‌য়ে‌ছে ও আসামী‌দের আশ্রয় দাতা প্রশ্রয় দাতা তা‌দের মু‌খোশ আমরা উ‌ন্মোচন কর‌বো। নিরাপরাধ কেউ যাতে সাজা না পায়। দ্রুত সময়ের মধ্যে এজেহার ভুক্ত আসামীদের গ্রেফতার করতে হবে তা না হলে আগামী দিনে সবাইকে সাথে নিয়ে আরো কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে।

উল্লেখ্য ১৪ জুন-বুধবার দিবাগত রাত ১০টার দিকে বকশিগঞ্জের পাটহাটি মোড়ে ডাচ্-বাংলা ব্যাংকের বুথের সামনে নাদিমের ওপর নৃশংস হামলা চালায় আওয়ামী লীগের একদল সন্ত্রাসী। বৃহস্পতিবার দুপুর পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ২২ জনের নামে ও আরও ২০/২৫ জন অজ্ঞাত আসামী দিয়ে মামলা করেন।এ মামলায় এখন পর্যন্ত ১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। ১৭ জন গ্রেফতার হলেও মামলার এজাহারে উল্লেখ করা ২২ জনের মধ্যে পাঁচ জন গ্রেফতার হয়েছে। এখনও ১৭ জন এজেহার ভুক্ত আসামী গ্রেফতার হয়নি।

আরও খবর

Sponsered content

Powered by