দেশজুড়ে

বাগেরহাটে ৪৮৮টি কেন্দ্রে পৌচেছে নির্বাচনী সরঞ্জাম

  প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২৪ , ৪:৩৯:০৮ প্রিন্ট সংস্করণ

বাগেরহাটে ৪৮৮টি কেন্দ্রে পৌচেছে নির্বাচনী সরঞ্জাম

দ্বাদশ সংসদ নির্বাচনে বাগেরহাটের ৪টি আসনের জন্য ভোটের সরঞ্জাম বিতরণ করা হয়েছে। শনিবার দুপুর ১টার দিকে বাগেরহাট সদর উপজেলাসহ জেলার প্রতিটি উপজেলা থেকে নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়।বাগেরহাট জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহা. খালিদ হোসেন এর নেতৃত্বে কঠোর নিরাপত্তায় দায়িত্বপ্রাপ্তদের হাতে স্বচ্ছ ব্যালট বাক্সসহ প্রয়োজনীয় সামগ্রী তুলে দেওয়া হয়।

রিটানিং অফিসার মোহা. খালিদ হোসেন জানান, নির্বাচনের জন্য ব্যালট বাক্সসহ নির্বাচনী মালামাল উপজেলায় পাঠানো হয়েছে। উপজেলা থেকে ভোট কেন্দ্রেগুলোতে মালামাল পৌছে দেয়া হয়েছে। এছাড়া সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচনের জন্য জেলায় প্রায় ৬০০ জন সেনাবাহিনী সদস্য, ৯ প্লাটুন বিজিবি সদস্য, ১১০ জন আনসার সদস্য, ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১৩ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, পুলিশের ৫৫টি মোবাইল টিম, প্রতিটি উপজেলায় ২টি করে স্টাইকিং ফোর্স, ৪টি স্টাইকিং ফোস রিজার্ভ থাকবে, কেন্দ্রভিত্তিক এক থেকে তিনজন পুলিশ মোতায়েন থাকবে।

এছাড়া ডিবি, ডিএসবি ও সাদাপোশাকে পুলিশ আর রামপাল ও মোংলা উপজেলায় ৬০ থেকে ৭০ জন নৌবাহিনী সদস্য মোতায়েন থাকবে বলে তিনি জানান।বাগেরহাট জেলায় ৪টি সংসদীয় আসনে বিভিন্ন রাজনৈতিক দল ও স্বতন্ত্র মিলে মোট ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে বাগেরহাট-১ আসনে ৬ জন, বাগেরহাট-২ আসনে ৬ জন, বাগেরহাট-৩ আসনে ৭ জন এবং বাগেরহাট-৪ আসনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চারটি আসনে মোট ভোট কেন্দ্র রয়েছে  ৪৮৮টি মোট ভোটার ১২ লাখ ৮১ হাজার ১৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬ লাখ ৪৪ হাজার ৮৬ জন এবং নারী ভোটার ৬ লাখ ৩৭ হাজার ৪০ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৮ জন।

আরও খবর

Sponsered content

Powered by