দেশজুড়ে

বান্দরবানে অপহৃত ব্রীকফিল্ড ম্যানেজার উদ্ধার,জনতার হাতে আটক ৩ অপহরনকারী

  প্রতিনিধি ৬ সেপ্টেম্বর ২০২৩ , ৫:০৯:৫৬ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে অপহৃত ব্রীকফিল্ড ম্যানেজার উদ্ধার,জনতার হাতে আটক ৩ অপহরনকারী

বান্দরবান সদর উপজেলার কুহালং ইউনিয়নের ক্যামালং পাড়া সংলগ্ন এম এন্ড বি ব্রিক ফিল্ডে কর্মরত ম্যানেজারকে দুষ্কৃতিকারী গ্রুপ কর্তৃক অপহরনের ঘটনা ঘটেছে।

গত ৫ সেপ্টেম্বর আনুমানিক রাত ৯.৩০ এর দিকে কুহালং ইউনিয়নের ক্যামালং পাড়া সংলগ্ন মাহাবুব এন্ড ব্রাদার্সের (ব্রিক ফিল্ড) ম্যানেজার মোঃ ইউসুফ কে৫ জনের একটি দুষ্কৃতিকারি গ্রুপ অপহরন করে নিয়ে যায়।অপহৃত ব্যক্তি কক্সবাজার জেলার ব্লেজ খাইয়ার বিল গ্রামের কালু মিয়ার ছেলে।

উল্লেখ্য যে, ব্রিক ফিল্ডে ৮ জন শ্রমিক এবং একজন ম্যানেজার সহ মোট ৯ জন সদস্য নিয়োজিত আছে।

প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্য মতে ব্রীক ফিল্ডে ৮জন শ্রমিক মনির, এহছান, আমিনুল, ইসমাইল, সাইফুল, সামছুল আলম, সাকিল, সফিউল কে মারধর এবং একটি রুমে আবদ্ধ করে একটি দেশীয় অস্ত্র দিয়ে ভয়ভীতি দেখায়।শ্রমিকদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ম্যানেজার কোথায় জিজ্ঞেস করা হয়। দুষ্কৃতিকারীরা কিছুক্ষণ অপেক্ষা করার পর ম্যানেজার মোঃ ইউসুফ ব্রিক ফিল্ড এলাকায় প্রবেশ করে ওযু করার জন্য নলকূপে যায়।

তাৎক্ষণিক দুষ্কৃতিকারীরা তাকে আটক করে মারধর করে এবং তার অফিসের ড্রয়ারে থাকা এক লক্ষ টাকা সহ তাকে অপহরন করে দুইটি মোটর সাইকেল যোগে নিয়ে যায়।

পরবর্তীতে শ্রমিক মোঃ মনির আবদ্ধ থাকা রুম হতে বাহির হয়ে পাশের বাড়িতে গিয়ে পরিচিত এক ব্যক্তির মোবাইল হতে কল করে বিষয়টি সম্পর্কে ব্রিক ফিল্ডের মালিক মোঃ মাকসুদ আলমকে অবগত করে।তারপর ব্রিক ফিল্ডের মালিক বিষয়টি সম্পর্কে কুহালং ইউনিয়নের বাকীছড়া মুখের কয়েকজন ব্যক্তিকে সতর্কতার সহিত কুহালং ইউনিয়নের বাকীছড়া মোড়ে অবস্থান করার নির্দেশ প্রদান করে।

দুষ্কৃতকারীরা বাকীছড়া মুখে অবস্থান করা স্থানীয় জনগনকে দূর হতে দেখতে পেয়ে মোটর সাইকেল পিছনে ঘুরিয়ে পুনরায় ক্যামলং পাহাড়ের দিকে চলে যায় বলে স্থানীয় সূত্রে জানা যায়।৬ই সেপ্টেম্বর দুপুর ১২ টার দিকে স্থানীয় জনগন পাহাড়ে তল্লাশি অভিযান চালিয়ে ক্যামলং-চেমিডলুপাড়ার অভ্যন্তরিন সড়কের ৮ কিলো গোদার পার এলাকা থেকে প্রথমে এক দুর্বৃত্তকে ধরে ফেলে।

পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে জনগন গভির জঙ্গলে ঘেরাও করে রাখলে ম্যানাজার ইউসুফ কে রেখে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

পরে স্থানীয়দের তল্লাশী কার্যক্রমে যোগ দেয় শত শত মানুষ এবং এর প্রেক্ষিতে অপহরণকারী দুজনকেও অস্ত্র ও ব্রীকফিল্ড হতে নিয়ে যাওয়া মোবাইল সহ জনতা আটক করে।শেষ খবর পাওয়া পর্যন্ত অন্য অপহরণকারীদের আটকে পুলিশের অভিযান চলমান আছে বলে জানিয়েছেন বান্দরবান সদর থনার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ শহীদুল ইসলাম।

Powered by