দেশজুড়ে

বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ দিবস উদযাপন

  প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২৩ , ৩:৩৭:৩৩ প্রিন্ট সংস্করণ

বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ দিবস উদযাপন

“নারীর জন্য বিনিয়োগ সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্য কে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২৩ উদযাপন উপলক্ষে র‍্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শনিবার ২৫শে নভেম্বর সকালে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবান পার্বত্য জেলার আয়োজনে এবং এনজিও সংস্থা বিএনকেএস, ডাইকোনিয়া,গ্রাউস,ওয়ার্ল্ড ভিশন এর সহযোগীয় বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হতে র‍্যালী অনুষ্ঠিত হয়,র‍্যালীটি শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এসময় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরী এর সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন। 

এসময় পায়রা উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন ।

সভাপতির বক্তব্যে মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরী বলেন প্রতি বছরের মতো এবারো বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২৩ উদযাপনের আয়োজন করেছি।নারীদের সমাজে নানামুখী সমস্যা এবং কর্মসংস্থানে মহিলা বিষয়ক অধিদপ্তর কাজ করে যাচ্ছে।

সমাবেশে বক্তব্য প্রদান কালে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেন দেশের উন্নয়ন অগ্রযাত্রায় নারীদের ভূমিকা অনস্বীকার্য।সরকারের গুরুত্বপূর্ণ পদে আজ নারীরা দেশ পরিচালনার অংশ।তারা দেশের সম্পদ,তাই সমাজে নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের সকলকে সচেতন হতে হবে,সচেতনতা বৃদ্ধি করতে হবে।বর্তমানে নারী সহিংসতা প্রতিরোধে বিভিন্ন এনজিও সংস্থার পাশাপাশি আইনশৃঙ্খলা সংস্থা গুলো অনেক বেশি তৎপর।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, মোঃ ফজলুর রহমান, সহকারী পুলিশ সুপার (রুমা সার্কেল) মোঃ জুয়ায়েদ জাহদী,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস সহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন এনজিও,নারী সংগঠনের নেতৃবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by