চট্টগ্রাম

বান্দরবানে সাংবাদিকদের মানববন্ধন

  প্রতিনিধি ৩ এপ্রিল ২০২৩ , ৭:৫১:৩৬ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :
বান্দরবানে দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার , সাংবাদিক শামসুজ্জামান এর অবিলম্বে মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে জেলার কর্মরত সাংবাদিকবৃন্দ।
৩ই এপ্রিল (সোমবার) সকালে বান্দরবান প্রেসক্লাবের  সামনে হাতে ব্যানার ও ফেষ্টুন নিয়ে  মুখে কালো কাপর বেধে প্রতিবাদ জানানো হয়।
মানববন্ধনে বক্তারা বলেন সাংবাদিকরা দেশের উন্নয়নে সরকারের নানা উন্নয়ন চিত্র তুলে ধরে দেশের অগ্রগতিতে ভূমিকা রাখছে।
দেশের সাংবাদিক, আইনজীবী, বুদ্ধিজীবীদের পাশাপাশি জাতীয় ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোর বিরোধিতার মধ্যেই ২০১৮ সালের ১৯শে সেপ্টেম্বর সংসদে পাস হয়েছিলো ডিজিটাল নিরাপত্তা আইন। এরপর আইনটি কার্যকর করার পর থেকে সাংবাদিকদের ওপর এর অপপ্রয়োগ হচ্ছে,দিন দিন এর মাত্রা বৃদ্ধি পাচ্ছে।যা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।
গত বছরি ৫৩টি মামলাই হয়েছে ফেসবুকে বা অনলাইনে মত প্রকাশের কারণে।
বক্তারা  অবিলম্বে ডিজিটাল আইনের কোন সংশোধন না করে তা বাতিলের দাবি জানান এবং দ্রুত  দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিক শামসুজ্জামান এর অবিলম্বে মুক্তি  দাবী জানানো হয় মানববন্ধন কর্মসূচি থেকে।
এসময় উপস্থিত ছিলেন বান্দরবান প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ও  এটিএন নিউজ প্রতিনিধি মিনারুল হক,এনটিভি প্রতিনিধি আলাউদ্দিন শাহরিয়ার, যমুনা টিভি প্রতিনিধি বাটিং মারমা,মাচরাঙ্গা টিভির কৌশিক দাশ, জিটিভি ইসহাক, দেশ টিভি আবুল বাশার নয়ন, বৈশাখী টিভি মিথুন দাশ,সময় টিভি সোহেল কান্তি নাথ, নাগরিক টিভি আকাশ মারমা,ভোরের দর্পণ, প্রতিনিধি মোঃ শহীদুল ইসলাম সহ জেলায় কর্মরত  বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক  বৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by