Uncategorized

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কৃষক সমবায় সমিতির মাঝে কৃষি সরঞ্জাম বিতরণ

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২২ , ৭:১২:৪০ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

প্রধানমন্ত্রী বলেছেন দেশের এক ইঞ্চিও অনাবাদি কৃষি জমি খালি রাখা যাবে না।আমেরিকার সাবেক পররাষ্ট্রমন্ত্রী হেনরী কিসিঞ্জার বাংলাদেশ কে একটি তলা বিহীন ঝুড়ি বলে আক্ষা দিয়েছিলেন,বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে তিনি প্রমাণ করলেন তাদের কথা ভুল। আজকের বাংলাদেশ অনেকাংশে সয়ংসম্পুর্ন।প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বের কারনে তিনি আজকে শুধু বাংলাদেশের নেতৃতৃ  নন তিনি বিশ্ব নেতা।
তিনি আরো বলেন যে দেশের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশকে তলা বিহীন ঝুড়ি বলে আক্ষা দিয়েছিলো সে দেশের সাবেক প্রসিডেন্ট বারাক ওবামা কেনিয়া সফরে এক অনুষ্ঠানে বলেন “যদি নিজের দেশের উন্নয়ন কিভাবে হয় শিখতে হয় তাহলে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার দৃষ্টান্ত উদাহরণ।
তিনি সকল কৃষকদের বিতরণকৃত কৃষি উপকরণ সমূহ সঠিক ভাবে কাজে ব্যাবহার করে দেশের উন্নয়নে কাজ করার জন্য বলেন এবং কৃষিক্ষেত্রে উন্নতির জন্য সকল ধরনের সুযোগ সুবিধা প্রদানের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানান।

১৭ই ডিসেম্বর (শনিবার) সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে
জেলা পরিষদের অডিটোরিয়ামে জেলার বিভিন্ন উপজেলার  কৃষকদের আর্থসামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন কৃষক সমবায় সমিতির মাঝে কৃষি সরঞ্জাম, প্রণোদনা,সার ও বীজ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের আপদকালীন পরিস্থিতি মোকাবেলা কর্মসূচীর আওতায় নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।
এসময় মন্ত্রী জিআর খাদ আপদ কালীন পরিস্থিতি মোকাবেলায় ৬১ জনকে ১৬ লক্ষ ৬৫ হাজার নগদ অর্থ সহায়তা প্রদান করেন এবং জেলা সদর সহ ৬ টি উপজেলার কৃষক সমবায় সমিতি ও কৃষকদের মাঝে ২৯ টি পাওয়ার ট্রিলার,৩৪ টি কিটনাষক স্প্রে মেশিন,১৩ টি সেচ পাম এবং ৫৩ টি ফুট পাম  সহ মোট ৭৪ লক্ষ টাকার কৃষি উপকরণ সরঞ্জাম  কৃষকদের হাতে তুলে দেন।
জেলা পরিষদের চেয়ারম্যান ক্যা শৈ হ্লা এর সভাপতিত্বে এবং জেলা পরিষদের সদস্য লক্ষী পদ দাশ এর সঞ্চালনায়  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী,পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম,পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।
এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের  মুখ্য নির্বাহী কর্মকর্তা এ.টি.এম কাউছার,স্থানীয় সরকার উপ-পরিচালক লুৎফর রহমান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ,জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপপরিচালক রফিকুল ইসলাম,জেলা পরিষদের সদস্য ক্যা সা প্রু মার্মা, মোজাম্মেল হক বাহাদুর,সিঅং খুমি।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ,সরকারি প্রতিষ্ঠানের বিভিন্ন বিভগের উর্ধতন কর্মকর্তা,৭ টি উপজেলার কৃষক প্রতিনিধি,প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by