খেলাধুলা

বার্সাকে শিরোপা দেয়া ঠিক হবে না: কর্তোয়া

  প্রতিনিধি ৬ মে ২০২০ , ১:১০:১৭ প্রিন্ট সংস্করণ

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ইউরোপিয়ান ফুটবল বড় ধাক্কা খেয়েছে। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ স্প্যানিশ লিগেও এর প্রভাব পড়েছে। ফলে ২০১৯-২০ মৌসুম আদৌ শেষ করতে পারবে কিনা তা নিয়ে আশঙ্কা শুরু হয়েছে। যদিও অনেকের মতে শীর্ষে থাকা দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করে উচিৎ। তবে এমন কাজ ঠিক হবে না বলে মনে করেন, চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের গোলরক্ষক থিবাউ কর্তোয়া।

কর্তোয়ার মতে বার্সাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হলে তার ও দল রিয়াল মাদ্রিদের প্রতি অবিচার করা হবে।

২০১৯-২০ মৌসুম যেখানে স্থগিত করা হয়, সেখানে বার্সা ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। তবে সমান ম্যাচে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয়স্থানে রিয়াল।

বেলজিয়ান টিভিতে এক সাক্ষাৎকারে কর্তোয়া বলেন, ‘আমরা বার্সেলোনা থেকে মাত্র ২ পয়েন্ট পিছিয়ে। আর মৌসুম যদি পুরোপুরি বাতিল হয়ে যায় ও বার্সাকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়, তবে এটা অবিচার করা হবে।’

তিনি আরও বলেন, ‘আমরা তাদের সমান ছিলাম ও এ বছর তাদের হারিয়েছিলাম, আমরা ভালো দল ছিলাম। লিভারপুলের ক্ষেত্রে বিষয়টা আলাদা, কেননা আমি এমনকি জানিও না তারা কত পয়েন্টে এগিয়ে। আমি এই মৌসুম শেষ করতে চাই।’

বুধবার রিয়ালের সব খেলোয়াড়কে কোভিড-১৯ পরীক্ষা করার কথা রয়েছে। আর সব ঠিক থাকলে আগামী সোমবার অনুশীলন শুরু করবে গ্যালাকটিকোরা।

আরও খবর

Sponsered content

Powered by