বাংলাদেশ

বিএনপি গেলে আমিও নির্বাচনে যাব : হাফিজ

  প্রতিনিধি ৭ নভেম্বর ২০২৩ , ৫:০১:৫৯ প্রিন্ট সংস্করণ

বিএনপি গেলে আমিও নির্বাচনে যাব : হাফিজ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব) হাফিজ উদ্দিন বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করলে আমিও নির্বাচনে অংশ নেব। আন্তর্জাতিক মধ্যস্থতায় বিএনপির নির্বাচনে যাওয়ার উচিত। বিএনপি নির্বাচনে গেলে আমি সেই নির্বাচনে অংশ নেব।

মঙ্গলবার (৭ নভেম্বর) দুপুরে একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

সরকার দলীয় মন্ত্রীরা বলছেন, আপনি নতুন দল করছেন, সেই দলের অধীনে নির্বাচনে অংশ নেবেন বলে দাবি করা হচ্ছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ  বিষয়ে আমি আর কিছু বলতে চাই না। রাজনৈতিক পরিস্থিতি আমি দেখছি। এর বেশি কিছু এখন বলব না।

তিনি বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ। রাজনীতি নিয়ে কোনো চিন্তা-ভাবনা এই মুহূর্তে করছি না। আমি সিএমএইচে ছিলাম। এরপর একবার সিঙ্গাপুরে গিয়েছিলাম  চিকিৎসার জন্য। এখন শরীরটা ভালো যাচ্ছে।  

৭৯ বছর বয়সী হাফিজ উদ্দিন আহমেদ গত দুই মাস আগে অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন। একাত্তরেরে স্বাধীনতা যুদ্ধে জিয়াউর রহমানের নেতৃত্বাধীন ‘জেড’ ফোর্সে ছিলেন। যুদ্ধে সাহসিকতার জন্যে তিনি বীর বিক্রম খেতাব পান। সামরিক বাহিনী থেকে অবসরের পর তিনি রাজনীতিতে যুক্ত হন।

হাফিজ ‍উদ্দিন আহমেদ ভোলা-৩(লালমোহন-তজুমদ্দিন) থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হন।

২০০১ সালে খালেদা জিয়া সরকার গঠন করলে তিনি পানিসম্পদ মন্ত্রী ছিলেন। দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে রয়েছেন তিনি। সরকারের দমননীতির বিরুদ্ধে কথা বলতে গিয়ে কারাগারও যেতে হয়েছে তাকে।

দলীয় সিদ্ধান্তের বাইরে এক কর্মসূচিতে অংশ নেওয়ায় ২০২০ সালে দলের ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ ও শওকত মাহমুদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছিল বিএনপি।  

Powered by