খেলাধুলা

বেন স্টোকসকে বিশ্বকাপে ফেরাতে ইংল্যান্ডের অনুরোধ

  প্রতিনিধি ১৩ আগস্ট ২০২৩ , ৫:২৮:০০ প্রিন্ট সংস্করণ

বেন স্টোকসকে বিশ্বকাপে ফেরাতে ইংল্যান্ডের অনুরোধ

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নতুন কিছু নয়। ইংল্যান্ডের মঈন আলী তো অবসর থেকে ফিরে অ্যাশেজ খেলে ফেলেছেন। মঈন আলীকে যেভাবে অ্যাশেজে ফেরানো হয়েছে, এবার ঠিক সেভাবেই বেন স্টোকসকে ওয়ানডে বিশ্বকাপে ফেরাতে চাইছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। এমনটাই জানানো হয়েছে ডেইলি মেইলের এক প্রতিবেদনে।

আগামী মঙ্গলবার ভারত বিশ্বকাপের জন্য ১৮ সদস্যের অস্থায়ী স্কোয়াড ঠিক করবে ইংল্যান্ড। যেখানে বিশ্বকাপের শিরোপা ধরে রাখতে বেন স্টোকসকে বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসেবে কাজে লাগাতে চায় ইংল্যান্ড। এই লক্ষ্যে সাদা বলের অধিনায়ক জস বাটলারকে দিয়ে বেন স্টোকসকে অনুরোধ করাবে ইংল্যান্ড।

সাদা বলের কোচ ম্যাথু মট জানিয়েছেন, স্কোয়াড ঠিক করার আগে দুটি বিষয় গুরুত্বপূর্ণ হবে। জস বাটলারের কাছ থেকে তার সহযোগী ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের কাছে একটি কল। এছাড়া ২০১৯ বিশ্বকাপ জয়ের আরেক নায়ক জোফরা আর্চারের একটি আপডেট মেডিকেল রিপোর্ট।

শারীরিক ও মানসিক ধকল কমাতে গত বছর আন্তর্জাতিক ওয়ানডে থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ইংল্যান্ডের ২০১৯ বিশ্বকাপ জয়ের নায়ক বেন স্টোকস। সামনে আরো একটি বিশ্বকাপ আসছে, সেটাও আবার ভারতের মাটিতে। গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে দলকে চ্যাম্পিয়ন করার পর স্টোকস আভাস দিয়েছিলেন, পরিস্থিতির চাহিদায় যেকোনো কিছুই ঘটতে পারে।

সদ্য শেষ হওয়া অ্যাশেজে দুর্দান্ত পারফরম্যান্স বেন স্টোকসের। লাল বলের অধিনায়ক প্রসঙ্গে কোচ ম্যাথু মট বলেন, ‘স্টোকসের সাথে যোগাযোগ করবেন জস বাটলার। আমরা স্টোকসের আগ্রহ দেখবো। আমরা এখনো আশাবাদী। আমি সবসময় বলেছি তার বোলিং একটি বোনাস হবে, কিন্তু দেখেন তার ব্যাট দিয়েও সে বাজিমাত করে দেবে।’

আরও খবর

Sponsered content

Powered by