চট্টগ্রাম

বোয়ালখালীতে সড়কে জনভোগান্তি

  প্রতিনিধি ৫ সেপ্টেম্বর ২০২৩ , ৩:৫৮:৪৫ প্রিন্ট সংস্করণ

বোয়ালখালীতে সড়কে জনভোগান্তি

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের বড় রাস্তা নামক সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটির বিভিন্ন স্থানে ভেঙ্গে গিয়ে সৃষ্টি হয়েছে ছোট-বড় অসংখ্য খানাখন্দ। সোমবার (৪ সেপ্টেম্বর)বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের বড় রাস্তা সড়কটি সরেজমিনে পরিদর্শন করে দেখা যায়, সড়কটি বাচা মিয়ার দোকান থেকে গোলদার পাড়া পর্যন্ত প্রায় দেড় কিলোমিটারজুড়ে বিভিন্ন স্থানে পিচ-খোয়া উঠে গেছে। ছোট-বড় অসংখ্য খানাখন্দ। সামান্য বৃষ্টিতেই জমছে পানি। এর ওপর দিয়ে হেলেদুলে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। গত দুই বছর ধরে সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে।

স্থানীয় এলাকাবাসীর দাবি, বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের প্রায় ২০ হাজার জনসাধারণের জন্য সড়কটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ওয়ার্ডে রয়েছে একটি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুইটি মাদ্রাসা ও কয়েকটি কিন্ডারগার্টেন স্কুল। প্রতিদিন স্কুল-কলেজের শিক্ষার্থী, চাকরিজীবী, কৃষক, ব্যবসায়ীসহ সর্বস্তরের মানুষের উপজেলা সদরের সঙ্গে একমাত্র যোগাযোগের মাধ্যম সড়কটি। দীর্ঘদিন থেকে সড়কটি সংস্কার না করায় কার্পেটিং উঠে গিয়ে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে। অথচ সড়কটি মেরামতের জন্য গত দুই বছর ধরে কেউ কোনো কার্যকর পদক্ষেপ নেননি। সড়কটি দ্রুত সংস্কার করা না হলে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলেও জানান তারা।

বোয়ালখালী পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ পারভেজ বলেন, সড়কটি নদীর পাড় এলাকায় হওয়ায় মেরামত করলে নদীর জোয়ার ও বৃষ্টির কারণে ভেঙ্গে যায়। গোলদার পাড়ার ৮৭ লক্ষ টাকার কাজ হয়ে গেছে। এখন বাচার দোকান থেকে চল্লারবাড়ীর কর্ণার পর্যন্ত টেন্ডার হয়েছে। আগামী এক থেকে দেড় মাসের মধ্যে কাজ শুরু হবে।

বোয়ালখালী পৌরসভার মেয়র জহিরুল ইসলাম জহুর বলেন, বাচা মিয়ার দোকান থেকে গোলদার পাড়া পর্যন্ত সড়কটির ৮৮লক্ষ টাকার টেন্ডার হয়েছে। খুব শীঘ্রই কাজ শুরু হবে।

আরও খবর

Sponsered content

Powered by