ঢাকা

ব্রাহ্মণবাড়িয়ায় বি এন পির সমাবেশ অনুষ্ঠিত।

  প্রতিনিধি ২৭ মে ২০২৩ , ১০:৩২:৩১ প্রিন্ট সংস্করণ

 

খায়রুল কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মণ্ডলির সদস্য ও সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরী বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না।

শনিবার (২৭ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির উদ্যোগে শহরের মোড়াইলে অনুষ্ঠিত জনসমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বেগম খালেদা জিয়ার মুক্তি, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলায় পুলিশী হয়রানি বন্ধ ও সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বস্তাবায়নের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এ জনসমাবেশ অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বিনা ভোটে নির্বাচিত জালিম সরকার অবিলম্বে পদত্যাগ করে নিরপেক্ষ ও নির্দলীয় সরকার গঠন না হওয়া পর্যন্ত আমরা রাজপথ ছাড়ব না। তবে আমাদের আন্দোলন হচ্ছে অহিংস, গণতন্ত্রের পক্ষে এবং জনগণের অংশগ্রহণমূলক। নিরপেক্ষ নির্বাচন হলে বিএনপি বিপুল ভোটে বিজয়ী হয়ে সরকার গঠন করবে ইনশা আল্লাহ।

ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির আহ্বায়ক জিল্লুর রহমানের সভাপতিত্বে জনসমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা অঞ্চল) মোস্তাক মিয়া, সহ-সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা অঞ্চল) সায়েদুল হক সাঈদ, জেলা বিএনপির সাবেক সভাপতি হাফেজুর রহমান মোল্লা কচি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মো: শামীম প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মনিরুল হক চৌধুরী আরো বলেন, আমরা বিশ্বাস করি আওয়ামী লীগের এদেশে অনেক ভূমিকা আছে। তারা জনবিরোধী দল হিসেবে নিজেদেরকে চিহ্নিত করবে না। জনগণের দাবি মেনে নিয়ে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার গঠন করে ক্ষমতা থেকে সরে দাড়াবে। দেশের জনগণ কী চায় আওয়ামী লীগ গাজীপুরের নির্বাচনে টের পেয়েছে।

তিনি বলেন, বিএনপি বিদেশমুখী নয়, আমরা দেশের স্বার্থে বিদেশমুখী। আর আওয়ামী লীগ নিজেদের গদি টেকাতে দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে বিদেশমুখী।

এর আগে বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশেস্থলে উপস্থিত হন। নির্ধারিত স্থানে সমাবেশ করতে প্রশাসন অনুমতি না দেয়ায় বিএনপি নেতারা তীব্র নিন্দা জানান।

আরও খবর

Sponsered content

Powered by