বরিশাল

ভোলায় মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

  প্রতিনিধি ১৭ ডিসেম্বর ২০২২ , ৭:১৭:০৮ প্রিন্ট সংস্করণ

নিয়াজ মাহমুদ জয়, ভোলা প্রতিনিধি:

ভোলার দৌলতখানে মহান বিজয় দিবস উপলক্ষে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ঢাকা স্কয়ার হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও শিশু বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ আফতাব ইউসুফ রাজ এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করেন। গত শুক্রবার (১৬ ডিসেম্বর) দৌলতখান পৌরসভাস্থ বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন’র বাসভবনে অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকগণ রোগী দেখেন। মেডিকেল ক্যাম্পে গ্রাম-গঞ্জের কয়েকশ’ অসহায় মানুষ চিকিৎসা নিয়েছেন। এসময় অসহায় রোগীদেরকে ফ্রি মেডিসিন দেওয়া হয়। ফ্রী চিকিৎসা নিতে আসা রোগীরা জানায়, ঢাকায় গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা সেবা নেওয়া তাদের পক্ষে সম্ভব নয়। মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ পেয়ে ভীষণ খুশি রোগীরা।

উপজেলার চরপাতা ইউনিয়নের আমেনা বেগম ৫ মাস বয়সের শিশু পুত্র মোঃ তামিমকে নিয়ে আসেন মেডিকেল ক্যাম্পে। শিশুটি শ্বাসকষ্ট জনিত রোগে ভুগছে। অর্থের অভাবে বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে পারেননি। লোকমুখে শুনে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা নিতে আসেন তিনি। চিকিৎসা সেবা নিয়ে হাসিমুখে বাড়ি ফিরেছেন তার মতো অনেক রোগীরা।

প্রফেসর ডাঃ আফতাব ইউসুফ রাজ বলেন, ‘ছোটবেলা থেকে জন্মভূমির মানুষের সেবা করা আমার স্বপ্ন ছিল। বিগত তিন বছর ধরে আমি দৌলতখানের মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছি। করোনাকালে কঠিন পরিস্থিতর মধ্যেও আমি মানুষের সেবা দিয়েছি। এ কার্যক্রমে অনুপ্রাণিত হয়ে এখানে আজকে আরো ৩ জন বিশেষজ্ঞ চিকিৎসক আজকে ফ্রী চিকিৎসা দিতে এসেছেন। আমি মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। ভবিষ্যতেও এধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by