চট্টগ্রাম

মতলবে ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন : এক ঝাঁক তরুণের মানবিক কাজ

  প্রতিনিধি ৩১ মে ২০২২ , ৫:০১:৩৮ প্রিন্ট সংস্করণ

সম্রাট সিকদার: “রক্ত দিব বাঁচাবো প্রাণ, স্বেচ্ছায় করবো রক্তদান” এই শ্লোগানে চাঁদপুর মতলব দক্ষিণ উপজেলার একদল মেধাবী শিক্ষার্থীদের গড়া রক্তদানের স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ফ্রেন্ডস জোন সোসাইটি’ এর উদ্যোগে আজ ৩০ মে সোমবার সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত মতলব সরকারী ডিগ্রী কলেজ প্রাঙ্গনে ফ্রি ব্লাড ক্যাম্পেইন এর কার্যক্রম সম্পন্ন হয়েছে।

তাদের এই ডাকে সাধারণ মানুষ থেকে শুরু করে স্কুল-কলেজের শিক্ষার্থীরা ও সাড়া দিয়েছেন। একদল মেডিকেল টিমের তত্ত্বাবধানে প্রত্যেকে তাদের রক্ত পরীক্ষার মাধ্যমে দ্রুত সময়ে ব্লাড গ্রুপ সনাক্ত করতে সক্ষম হয়।

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ফ্রেন্ডস জোন সোসাইটি’ গ্রুপের দায়িত্বশীল সদস্যরা অত্যন্ত সুন্দরভাবে তাদের রক্ত পরীক্ষার এই কার্যক্রম সম্পন্ন করেন।

তাদের এই কাজের সার্বিক সহযোগিতায় ছিলেন- ‘ফ্রেন্ডস জোন সোসাইটি’র সহ-সভাপতি সানজিদ মজুমদার, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, অর্থ বিষয়ক সম্পাদক শাখাওয়াত বাবু, নাহিদ আহমেদ, আব্দুল মতিন, দপ্তর সম্পাদক ফরহাদ শাকিল, মহিলা বিষয়ক সম্পাদক উম্মে হাবিবা সাথী, তানু বিহান জুঁই, আইন বিষয়ক সম্পাদক লিখন ঘোষ, সরকার সিফাত, ইমতিয়াজ আহমেদ, ইমন সরকার ইমু, আশিক, মহিন উদ্দিন, ফাহিমা-ফাহমিদা প্রমুখ

গতবছর করোনার শুরুর দিকের কথা ,যখন স্কুল -কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। সে সময় একদল কলেজ পড়ুয়া শিক্ষার্থী সিদ্ধান্ত নেয় যে রক্ত দান করার মত একটি মহৎ কাজে তারা নিজেদেরকে সম্পৃক্ত করবে।

এরপর তারা কখনো এককভাবে অথবা কখনো সঙ্গবদ্ধ হয়ে নিজেরা বিভিন্ন হাসপাতলে গিয়ে বিভিন্ন ধরনের রোগীদের রক্ত প্রদান করে আসছে। শুধু তাই নয়, ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যখনই জরুরী ভিত্তিতে কোন রোগীর রক্তের প্রয়োজন দেখা দিয়েছে ,ওরা ছুটে গেছে রক্ত দেওয়ার জন্য।

মানবতার ডাকে সাড়া দিয়ে মানবতার ফেরিওয়ালা হয়ে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ফ্রেন্ডস জোন সোসাইটি’এর সদস্যরা গত এক বছর দূর-দূরান্তে ছুটে গেছে অসহায় ওমূমূর্ষ রোগীদের রক্ত দিয়ে জীবন বাঁচাতে।

নিজেদের সঙ্ঘবদ্ধ করতে এবং অন্যকে রক্তদানে উৎসাহিত করতে তাদের এই স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ‘ফ্রেন্ডস জোন সোসাইটি’ এর যাত্রা। সংঠনের সকলে হয়ে উঠুক মানবিক এবং ওদের কাজ হোক মানবতার জয়ধ্বনি।

 

আরও খবর

Sponsered content

Powered by