চট্টগ্রাম

মতলবে ৭০ দিন পর কবর থেকে এক ব্যক্তির লাশ উত্তোলন

  প্রতিনিধি ৩ জুলাই ২০২২ , ৮:০৮:২৮ প্রিন্ট সংস্করণ

 

মতলব প্রতিনিধি:

মতলবে মৃত্যুর ৭০ দিন পর কবর থেকে এক ব্যক্তির অর্ধগলা লাশ উত্তলন করেছে পুলিশ। ২ জুলাই শনিবার দুপুরে মো. মজিবুর রহমানের (৪০) নামে এক ব্যক্তির লাশ উপজেলার ঘোনা গ্রাম থেকে বিজ্ঞ আদালতের নির্দেশে কবর থেকে উত্তোলন করা হয়েছে। মো. মজিবুর রহমানের বাড়ি মতলব দক্ষিণ উপজেলার ঘোনা গ্রামে। ওই গ্রামের মো. খলিলুর রহমানের ছেলে তিনি। গত ২২ এপ্রিল মুন্সিগঞ্জ শহর এলাকার একটি বাসায় রহস্যজনকভাবে মারা যান মজিবুর। ওই দিন তাঁর লাশ মতলব দক্ষিণ উপজেলার ঘোনা গ্রামে দাফন করেন পরিবারের লোকেরা। লাশের গায়ে আঘাতের চিহ্ন থাকায় গত ২৯ মে মজিবুরের স্ত্রীসহ ছয়জনকে আসামি করে মুন্সিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হত্যা মামলা করেন মজিবুরের বাবা মো. খলিলুর রহমান।

মামলার এজাহারের বরাত দিয়ে মুন্সিগঞ্জ সদর ও মতলব দক্ষিণ থানার পুলিশ এবং মজিবুরের পরিবার সূত্র জানায়, মজিবুর মুন্সিগঞ্জ জেলা শহরের সিপাহীপাড়া এলাকার সিজলিং নামের একটি চাইনিজ রেস্টুরেন্টে কর্মচারী হিসেবে কাজ করতেন। সে সময় ওই রেস্টুরেন্টের মালিক রিনা বেগমের সঙ্গে (৫০) তাঁর ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে উঠে এবং পরে তাঁরা বিয়ে করেন। বিয়ের পর মুন্সিগঞ্জ শহরের একটি বাসায় তাঁরা থাকতেন। ওই বিয়ের আগে রিনা বেগমের আরও একটি বিয়ে হয়েছিল।

বিয়ের পর মুজিবুরের সঙ্গে আর্থিক বিষয় নিয়ে রিনা বেগমের দ্বন্দ্ব দেখা দেয়। গত ২২ এপ্রিল মুন্সিগঞ্জের ওই বাসায় রহস্যজনকভাবে মারা যান মজিবুর। বিদ্যুৎস্পৃষ্টে তিনি মারা যান বলে প্রচারণা চালান তাঁর স্ত্রী। মৃত্যুর খবরটি পরিবারকে জানালে পরিবারের লোকজন মুন্সিগঞ্জ থেকে মজিবুরের লাশ এনে ওই দিনই ঘোনা গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করেন। দাফনের সময় লাশের বিভিন্ন অংশে আঘাত ও জখমের চিহ্ন দেখে পরিবারের লোকজনের সন্দেহ হয়। গত ২৯ মে মজিবুরের স্ত্রী রিনা বেগম ও ওই রেস্টুরেন্টের কর্মচারী মো. শাওনসহ অজ্ঞাতনামা আরও ছয়জনকে আসামি করে মুন্সিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হত্যা মামলা করেন মজিবুরের বাবা মো. খলিলুর রহমান (মামলা নম্বর ৩৫১/২২)।

এরপর লাশটির ময়নাতদন্ত ও সুরতহাল প্রতিবেদন তৈরি করে পাঠানোর জন্য ওই বিজ্ঞ আদালত গত ২৬ জুন কবর থেকে ওই ব্যক্তির লাশ উত্তোলনের জন্য মতলব দক্ষিণ থানার পুলিশ এবং মতলব দক্ষিণ উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্দেশ দেন।

মতলব দক্ষিণ থানার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সেটু কুমার বড়ুয়া বলেন, আদালতের নির্দেশনা মোতাবেক মৃত্যুর ৭০ দিন পর আজ শনিবার দুপুর একটায় মুন্সিগঞ্জ ও মতলব দক্ষিণ থানা-পুলিশের উপস্থিতিতে কবর থেকে ওই ব্যক্তির অর্ধগলিত লাশ উত্তোলন করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by